১৭ সেপ্টেম্বর ২০১৯

এনামুল বাছিরের দুদকের মহাপরিচালক পদ খালির আদেশ তুলে নিলেন হাইকোর্ট

-

আলোচিত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুরের কাছ থেকে ঘুষ লেনদেনের অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের জন্য মহাপরিচালক পদ খালি রাখার আদেশ তুলে নিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার আপত্তি জানিয়ে দুদকের করা আবেদনের শুনানি শেষে বিচারপতি মো: আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো: খুরশিদ আলম খান। খন্দকার এনামুল বাছিরের পক্ষে ছিলেন আইনজীবী কামাল হোসেন।

আদেশের পর খুরশীদ আলম খান বলেন, ২৯ জানুয়ারি আদালত পদ খালি রাখতে যে নির্দেশ দিয়েছিলেন তা তুলে নিয়েছেন। এরমধ্যে অনেক ঘটনা ঘটে গেছে। দুদকের পক্ষ থেকে আদালতে বলা হয়েছে তাকে ১০ জুন সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তদন্ত চলছে।

এর আগে গত ২৯ জানুয়ারি একটি রিট আবেদনের প্রেক্ষিতে এনামুল বাছিরের জন্য দুদকের মহাপরিচালক পদ খালি রাখার আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। তার আগে রুল জারি করা হয়েছিল।

আদালত এ রুলের ওপর শুনানির জন্য ২৫ আগস্ট দিন ধার্য করেছেন।

ডিআইজি মিজানের কাছ থেকে ৪০ লাখ ঘুষ লেনদেনের ঘটনা প্রকাশ হলে গত ১০ জানুয়ারি পরিচালক খন্দকার এনামুল হককে বরখাস্ত করে দুদক। তদন্ত চলাকালে তদন্তাধীন তথ্য অভিযুক্ত ব্যক্তির কাছে পাচার ও শৃঙ্খলা ভঙ করার অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।


আরো সংবাদ

রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫ পুলিশ সদস্য রিমান্ডে নবম ওয়েজবোর্ডে রোয়েদাদ সুবিধা সঙ্কুচিত করার প্রতিবাদ এমইউজে খুলনার নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে বিএফইউজের ধন্যবাদ ভিসির ছেলের ফোনালাপের রেকর্ড শুনলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে : সাদ্দাম হোসেন জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ৪ সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি কাফরুলে স্কুলভবন থেকে লাফিয়ে ছাত্রের আত্মহত্যার চেষ্টা টঙ্গীতে প্রধানমন্ত্রীর জন্মোৎসবের বিলবোর্ড অপসারণ নিয়ে তোলপাড় পেঁয়াজের বাজারে আগুন : কেজিতে বেড়েছে ২৫ টাকা বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি ডুজার আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সভা কাল

সকল