২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে সমন্বিতভাবে চাষাবাদ করুন : এলজিআরডি মন্ত্রী

আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে সমন্বিতভাবে চাষাবাদ করুন : এলজিআরডি মন্ত্রী - সংগৃহীত

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম কৃষিকাজে আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে সমন্বিতভাবে চাষাবাদ করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, জমির আইল উঠিয়ে দিয়ে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার করে সমন্বিতভাবে চাষাবাদ করতে পারলে ফসল উৎপাদন যেমন বৃদ্ধি পাবে তেমনি উৎপাদন খরচও কমে আসবে। আজ বিকেলে মন্ত্রী পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়ার কার্যক্রম পরিদর্শন করে সেখানে 'আমার গ্রাম আমার শহর' বিষয়ক গবেষণা সেমিনারে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বগুড়া-৫ আসনের এমপি হাবিবুর রহমান এবং সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদার।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ, বগুড়ার মহাপরিচালক মো. আমিনুল ইসলাম। এর আগে সকালে মন্ত্রী রংপুরের তারাগঞ্জে বাস্তবায়নাধীন পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ,রংপুর) এবং রংপুর শহরে গ্রামীন জনগোষ্ঠীর জন্য নির্মানাধীন 'পল্লী জনপদ' প্রকল্প পরিদর্শন করেন। এছাড়াও রংপুরের পীরগঞ্জ উপজেলায় অবস্থিত আন্তজাতিক খ্যাতি সম্পন্ন পরমানু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত এবং মরহুমের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল