২১ জুলাই ২০১৯

রিফাতের খুনিরা যাতে পালিয়ে না যেতে পারে সীমান্তে রেড অ্যালার্ট জারির নির্দেশ

রিফাতের খুনিরা যাতে পালিয়ে না যেতে পারে সীমান্তে রেড অ্যালার্ট জারির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট - ছবি : নয়া দিগন্ত

বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যার ঘটনায় খুনিরা যাতে পালিয়ে না যেতে পারে এজন্য পুলিশের মহা-পরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া সীমান্ত এলাকায় রেড অ্যালার্ট জারি করতেও বলা হয়েছে।

আদালত রাষ্ট্রপক্ষের উদ্দেশে বলেন, আইজি সাহেবকে বলেন আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে, বর্ডার ক্রস করতে না পারে। এজন্য সীমান্তে রেড অ্যালার্ট জারি করতে বলবেন।

আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দেন।

আদালত বলেছেন, ‘যেই দুইজনকে হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত থাকতে দেখা গেছে, তারা চিহ্নিত দুষ্কৃতিকারী ছিলেন। তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে বলে আমরা একাধিক পত্রিকায় দেখেছি। এই খুনিদের বিষয়ে পুলিশের আরো সতর্ক থাকা উচিত ছিল।’

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার আজ বেলা আড়াইটার দিকে আদালতকে জানিয়েছেন, এই হত্যাকাণ্ডের বিষয়ে একটি মামলা হয়েছে। ভিকটিমের বাবা মামলাটি দায়ের করেন। এই ঘটনায় ছোটন নামের একজনকে গ্রেফতার করা হয়েছে।

বরগুনার পুলিশ সুপার ও জেলা প্রশাসকের সাথে কথা বলে তিনি এ তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন।

এর আগে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশারকে আজ দুপুর ২টার মধ্যে এই হত্যাকাণ্ডের বিষয়ে হাইকোর্টকে অবগত করার নির্দেশ দিয়েছিলেন আদালত।


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi