১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া মামলার পরবর্তী শুনানি ১৮ জুলাই

-

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৮ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ এস এম রুহুল ইমরানের আদালত আজ বুধবার এ আদেশ দেন।

আজ বুধবার এ বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ হওয়ায় তাকে আদালতে হাজির করা যায়নি বলে কাস্টডি ওয়ারেন্টে জানায় কারা কর্তৃপক্ষ।

এছাড়া খালেদা জিয়ার আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত শুনানির নতুন তারিখ ধার্য করেন।

আজ খালেদা জিয়ার পক্ষে ছিলেন মাসুদ আহমেদ তালুকদার, জিয়াউদ্দিন জিয়া, জয়নুল আবেদীন মেজবাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে দায়ের করা বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ। এরপর গত ২৬ ফেব্রুয়ারি বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়। এরপর গত ১৩ মার্চ থেকে একাধিক কার্যদিবসে অসুস্থতার কারণে খালেদা জিয়াকে আদালতে না আনায় মামলার কার্যক্রম মুলতবি করা হয়।

উল্লেখ্য, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনিতে উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ওই বছরের ৫ অক্টোবর পুলিশ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ৪০৯/১০৯ তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগপত্র দাখিল করেন।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল