২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চান্দিনার অর্ধশতাধিক দোকানে হামলার ঘটনায়

ইউপি চেয়ারম্যানের বিচার চায় ব্যবসায়ীরা

ইউপি চেয়ারম্যানের বিচার চায় ব্যবসায়ীরা - সংগৃহীত

কুমিল্লার চান্দিনা ও বরুড়া উপজেলার সীমান্তবর্তী রামমোহন বাজারে অর্ধশত দোকান-পাটে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান নাজমূল হাসান এর বিচার চেয়ে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা।

বুধবার (২৯ মে) সকালে রামমোহন নতুন ও পুরাতন বাজারের সীমানায় ওই মানববন্ধন করে তারা। এ সময় বরুড়া উপজেলার খোসবাস উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমূল হাসান সরদারকে দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান ব্যবসায়ীরা। এছাড়া ব্যবসায়ীদের ক্ষতি পূরণ দাবী করেন তারা।

মানববন্ধনে ব্যবসায়ীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, দুই উপজেলার সীমান্তে এই রামমোহন বাজারটির অবস্থান। খালের একপাড়ে নতুন বাজারটি চান্দিনায় অপরপাড়ে পুরাতন বাজারটি বরুড়া উপজেলার সীমানায়। কিন্তু আমরা চান্দিনাবাসী সব সময় এ বাজারে বরুড়া উপজেলার গোপালনগর গ্রামের বাসিন্দাদের কাছে জিম্মি থেকে ব্যবসা করি।

গত কয়েকদিন পূর্বে চান্দিনার পানিপাড়া ও বরুড়ার গোপালনগর গ্রামের দুই ব্যক্তির মধ্যে তুচ্ছ ঘটনার জের ধরে শনিবার (২৫ মে) বরুড়া উপজেলার খোসবাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমূল হাসান রামমোহন বাজারে মিটিং করেন। ওই দিন ইফতারের পর নিজে উপস্থিত থেকে চান্দিনার প্রায় অর্ধশত ব্যবসায়ীর দোকানে হামলা ও লুটতরাজ পরিচালনা করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এসে প্রশাসনের লোকজনও তাকে ঘটনাস্থলে উপস্থিত দেখেছেন।

এছাড়া চেয়ারম্যান নাজমুল হাসান এলাকায় তুচ্ছ ঘটনা নিয়ে কোন সংঘর্ষ ঘটলে নিজের লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে ওই সংঘর্ষ প্রকট আকার ধারণ করান। আমরা ওই প্রত্যক্ষ হামলাকারীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি। পাশাপাশি প্রতিটি ব্যবসায়ীর ক্ষতি পূরণ প্রদানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মানবন্ধনে ব্যবসায়ীদের পক্ষে বক্তৃতা করেন চান্দিনা মাইজখার ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার দিদার আহমেদ, সাবেক ইউপি মেম্বার আবুল হাসেম, ব্যবসায়ী ফরিদ উদ্দিন, কামাল হোসেন, আব্দুল খালেক, আবুল কাশেম প্রমুখ।


আরো সংবাদ



premium cement