২৫ মে ২০১৯

ড্যান্ডি ডাইং মামলায় সাক্ষ্য গ্রহণ ১৪ নভেম্বর

-

ড্যান্ডি ডাইং মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ১৪ নভেম্বর।

আজ বুধবার ঢাকার অর্থঋণ আদালত-১ এ সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন বিবাদীর পক্ষ থেকে এক দরখাস্ত দিয়ে আদালতকে অবগত করা হয় যে, এ মামলার কার্যক্রম উচ্চ আদালত কর্তৃক আরো ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। সেজন্য আজকের সাক্ষ্য গ্রহণ মূলতবী রাখার জন্য আবেদন করা হয়।

পরে আদালতের বিচারক জাহাঙ্গীর আলম সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ১৪ নভেম্বর ধার্য করেন।

মামলার বিবাদীরা হলো- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান, প্রয়াত সাঈদ এস্কান্দরের ছেলে শামস এস্কান্দার ও সাফিন এস্কান্দার, মেয়ে সুমাইয়া এস্কান্দার, স্ত্রী বেগম নাসরিন আহমেদ, গিয়াস উদ্দিন আল মামুন, মামুনের স্ত্রী শাহীনা ইয়াসমিন, কাজী গালিব আহমেদ, মিসেস শামসুন নাহার ও মাসুদ হাসান, প্রয়াত বিবাদী মোজাফফরের স্ত্রী শামসুন্নাহার এবং ছেলে মাসুদ হাসান।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে ইস্যু গঠন করেন একই আদালত। ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের ওই মামলায় এর আগে মামলাটিতে বিবাদী হিসেবে থাকা কোকা মারা যাওয়ায় ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকার স্ত্রী-সন্তানদের বিবাদী হিসেবে পক্ষভুক্ত করেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণখেলাপির অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa