২১ মে ২০১৯

নুসরাত হত্যার তদন্তে হস্তক্ষেপ নয় : হাইকোর্ট

-

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিটের শুনানিতে আদালত বলেছেন, নুসরাত হত্যার তদন্ত সঠিক পথে আছে, এ পর্যায়ে আমরা কোনো হস্তক্ষেপ করবো না।

আজ মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালত রিটকারি আইনজীবী ইউনুস আলী আকন্দকে উদ্দেশ করে বলেন, ‘আমরা তো এই হত্যা মামলার তদন্তে সরকারের অবহেলা দেখছি না। মাননীয় প্রধানমন্ত্রী স্বয়ং এ মামলার মনিটরিং করছেন। সেই সাথে পিবিআইয়ের তদন্তও সঠিকভাবে হচ্ছে। কাজেই এ অবস্থায় তাদের কাজে কোনো ব্যাঘাত যেন না ঘটে তাই হস্তক্ষেপ করতে চাই না।

পরে এ মামলার শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেন।

এর আগে গত ১৭ এপ্রিল ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

রিটে নুসরাত জাহান রাফির হত্যা মামলায় ঘটনায় সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনী দ্বারা দায়িদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।

নুসরাত হত্যা মামলাটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচার করা, তার পরিবারকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেয়া এবং মামলাটি পুলিশকে বাদ দিয়ে র‌্যাবের দ্বারা তদন্ত করতেও রিটে নির্দেশনা চাওয়া হয়।

এছাড়া রিটে সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যা মামলা, নারায়ণগঞ্জের ত্বকি, কুমিল্লার সোহাগী জাহান তনু এবং সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অগ্রগতি আদালতকে জানানোর নির্দেশনা চাওয়া হয়।


আরো সংবাদ




agario agario - agario