২২ আগস্ট ২০১৯

বৈশাখী টিভির মালিকানা ডেসটিনিরই থাকল

বৈশাখী টিভির মালিকানা ডেসটিনিরই থাকল - ছবি : সংগ্রহ

বৈশাখী টেলিভিশনের মালিকানা নিয়ে সাবেক পরিচালক এমএনএইচ বুলুর রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ফলে বৈশাখী টেলিভিশনের মালিকানা ডেসটিনি-২০০০ লিমিটেডের কাছেই থাকল, জানিয়েছেন ব্যারিস্টার মইনুল ইসলাম।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন।

আদালতে বৃহস্পতিবার বৈশাখী টিভির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মইনুল ইসলাম।
আজ রিভিউ নিষ্পত্তি হওয়ার পর মালিকানা প্রশ্নের আর কোনো আইনি প্রক্রিয়া নেই বলে মনে করেন ডেসটিনির আইনজীবীর ব্যারিস্টার মঈনুল ইসলাম।

২০০৮ সালে বৈশাখী টিভির শেয়ার কিনে ডেসটিনি-২০০০ লিমিটেড। এরপর টিভির সাবেক পরিচালক এমএনএইচ বুলু তার শেয়ারও বিক্রি ও হস্তান্তর করেন ডেসটিনির কাছে। কিন্তু এরপর একপর্যায়ে তিনি হাইকোর্টে কোম্পানি আইনে পৃথক দুটি মামলা করেন।

মামলার অভিযোগে তিনি দাবি করেন, আইনত তার শেয়ার হস্তান্তর হয়নি। তাই মালিকানায় তারও অধিকার রয়েছে। ওই দুটি মামলায় হাইকোর্ট এমএনএইচ বুলুর পক্ষে রায় দেন।

এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় আসে ডেসটিনির পক্ষে। ওই রায়ের বিরুদ্ধে বুলুর রিভিউ আবেদন করার পরিপ্রেক্ষিতে শুনানি নিয়ে আজ তা নিষ্পত্তি করেন আপিল বিভাগের বেঞ্চ।

এর আগে ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি বৈশাখী টেলিভিশনের মালিকানা ডেসনি ডেসটিনি-২০০০ লিমিটেডের আপিল মঞ্জুর করেছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এই রায় দেন।

আদালত বলেন, শেয়ার হস্তান্তর সঠিক হয়নি এই দাবি করে হাইকোর্টে এমএনএইচ বুলু যে আবেদন করেছিলেন তা আইনের দৃষ্টিতে অচল। এ ধরনের আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম এক-দশমাংশ শেয়ারের মালিক হতে হয়। অথচ বুলু যখন দরখাস্ত করেন তার কোনো শেয়ার ছিল না। ফলে, তার আবেদনটি আইনত রক্ষণীয় নয়।

 


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet