১৭ আগস্ট ২০১৯

বিজিএমইএ ভবন ভাঙ্গার ক্ষেত্রে আদালত নমনীয় হবে না : অ্যাটর্নি জেনারেল

বিজিএমই’র অবৈধ ভবন ভাঙ্গতে আদালতের নির্দেশনা রয়েছে। তাই এক্ষেত্রে আদালত নমনীয় হবে না বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজিএমই’র ভবন ভাঙ্গতে সময় চেয়ে করা আবেদন, আদালত অবমাননা হবে কি না,এ প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, এ ধরণের কোনো আবেদন করা হলে তা আদালতে যাবে এবং সেটা আদালত সিদ্ধান্ত নেবেন।

এর আগে গতকাল বিজিএমই’র অবৈধ ভবন ভাঙ্গার জন্য এক বছর সময় চেয়ে আপিল বিভাগে করা আবেদন তিন দিনের মধ্যে প্রত্যাহার চেয়ে বিজিএমইএ’র সভাপতিকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। সময় চেয়ে আবেদন প্রত্যাহার না করা হলে আদালত অবমাননার অভিযোগে মামলা করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, এর আগে গত বছর ২ এপ্রিল ভবিষ্যতে আর সময় চাওয়া হবে না উল্লেখ করে বিজিএমইএ’র দেয়া অঙ্গীকার আবেদন মঞ্জুর করে আপিল বিভাগ ২০১৯ সালের ১২ এপ্রিল পর্যন্ত ভবন সরাতে সময় বৃদ্ধি করেন। আর কোনো সময় চাওয়া হবে না বলে অঙ্গীকার দেয়ার পরে যে সময় বৃদ্ধি করা হয় তা গত ১২ এপ্রিল পার হয়েছে। কিন্তু একজন অ্যাডভোকেট অন রেকর্ডের মাধ্যমে ভবনটি সরাতে আরো এক বছর সময় বাড়াতে একটি আবেদন দায়ের করেছেন। যেটা গত বছরের ২৩ এপ্রিল আপিল বিভাগের দেয়া আদেশের সরাসরি লঙ্ঘন। আপনার কার্যক্রম আপিল বিভাগের আদেশের প্রতি অশ্রদ্ধা এবং ইচ্ছাকৃতভাবে লঙ্ঘন, যেটা আদালত অবমাননার শামিল। এ অবস্থায় ৭২ ঘন্টার মধ্যে সময়চেয়ে করা আবেদন প্রত্যাহারের অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় আপনার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হবে।


আরো সংবাদ




bedava internet