২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভাতিজিকে তসলিমা নাসরিনের সাথে তুলনা : জামিন পেলেন না সেই চাচা

আদালত
তসলিমা নাসরিন - ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাতিজিকে নিয়ে বিরূপ মন্তব্য করার মামলায় চাচা জিয়াউদ্দিন পারভেজ জামিন পাননি।

সাইবার ট্রাইব্যুনাল বাংলাদেশ-এর বিচারক আস-সামছ জগলুল হোসেন গতকাল মঙ্গলবার শুনানী শেষে জামিনের আবেদন নাকচ করেন।

ভাতিজিকে নাস্তিক, যৌনকর্মী, পতিতা ও ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সাথে তুলনা করার অভিযোগে জিয়াউদ্দিনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছিল।

গত ৭ এপ্রিল সৌদি আরব থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশনের হাতে আটক হন আসামি জিয়াউদ্দিন পারভেজ। পরে পুলিশ তাকে গ্রেফতার করে সাইবার ট্রাইব্যুনাল আদালতে পাঠালে আদালত সেদিনই তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গতকাল আসামি পক্ষ এ আদালতে পুনরায় জামিনের জন্য আবেদন করে। আদালত শুনানী শেষে জামিনের আবেদন নাকচ করেন।

আসামির বাড়ি কক্সবাজার জেলার কক্সবাজার সদর থানায়। মামলাটিতে বাদীর চাচী ফারহানা আলী মৌ-ও আসামি। তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনে রয়েছেন।

মামলার বাদী একটি এনজিও’র প্রধান নির্বাহী। তিনি ২০১৭ সালের ২০ মার্চ ঢাকার একটি থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, গত ১৯ মার্চ বাদী মোবাইল ফোনে দেখতে পান, আসামিরা ফেসবুকে তার সম্পর্কে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন। সেখানে আসামিরা বাদীকে নাস্তিক, যৌনকর্মী, পতিতা বলে অভিহিত করেন। এছাড়া তারা বাদীকে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সাথেও তুলনা করেন। গত ৮ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত আসামিরা ওই পোস্টগুলো করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৮ সালে ১ জুলাই তারিখে আদালতে চার্জশীট দেয়। আদালত চার্জশীটটি গ্রহন করে আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর নির্দেশ দেন। সেমতে গত ৭ এপ্রিল তারিখে আসামি গ্রেফতার হয়। মামলাটি চার্জগঠনের জন্য আগামী ২১ আগস্ট শুনানির দিন ধার্য আছে।

মামলার চার্জশিটে উল্লেখ করা হয়- আসামিরা বাদীর আপন চাচা-চাচী। সম্পত্তি, ধর্মীয় মতাদর্শ ও পারিবারিক কলহের জের ধরে বহুদিন তাদের মধ্যে বিরোধ চলমান। মামলার বাদী প্রগতিশীল ও নারী অধিকার আন্দোলনের সাথে জড়িত। আসামিরা ভিন্ন মতাদর্শী। ফলে তারা ভাতিজির কাজের ঘোরবিরোধী হওয়ায় বাদীর বিরুদ্ধে ফেসবুকে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল