২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাসেলকে ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইনকে সময় বেঁধে দিল আদালত

আদালত
রাসেলকে ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইনকে সময় বেঁধে দিল আদালত - নয়া দিগন্ত

গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে ১০ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ১০ এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণ দেয়া না হলে ১১ তারিখ থেকে গ্রিন লাইন পরিবহনের কোনো বাসের টিকিট বিক্রি করা যাবে না। তাদের সব গাড়ি সিজ করা হবে।

একই সাথে আদালত আগামী ১০ এপ্রিল গ্রিন লাইনের মালিককে স্বশরীরে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত গ্রিন লাইনের ব্যবস্থাপক আব্দুস সাত্তারের উদ্দেশে বলেছেন, ১০ এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণ না দিলে গ্রিন লাইন পরিবহনের বাসের ১১ এপ্রিলের সব রুটের টিকিট বিক্রি বন্ধ রাখতে হবে। ১০ এপ্রিল এ বিষয়ে পরবর্তী আদেশ দিবেন আদালত।

আদালতের কাছে গ্রিন লাইন পরিবহনের আব্দুস সাত্তার বলেন, গ্রিন লাইন পরিবহনের মালিক মো: আলাউদ্দিন অসুস্থ। তিনি চিকিৎসার জন্য বর্তমানে ভারতে অবস্থান করছেন। আগামী ৯ এপ্রিল তিনি দেশে ফিরবেন।

তখন আদালত বলেন, আমরা মানবিক দিক বিবেচনা করে ৯ এপ্রিল পর্যন্ত সময় দিচ্ছি। ১০ এপ্রিল আমরা পরবর্তী আদেশ দিব।

আদালত আরো বলেন, ১০ এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করলে আমরা গ্রিন লাইনের সব গাড়ি সিজ করে ফেলব।
এ সময় আদালত ১১ এপ্রিলের গ্রিন লাইন পরিবহনের সব রুটের টিকিট বিক্রি বন্ধ রাখতে বলেন।

এর আগে আজ দুপুর ২টায় আদালতে হাজির হন গ্রিন লাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার।

এর আগে রাজধানীর যাত্রাবাড়ী ফ্লাইওভারের ওপর গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে নির্ধারিত সময়ে ৫০ লাখ টাকা না দেয়ায় কোম্পানির ম্যানেজারকে দুপুর ২টার মধ্যে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

আদালতের আদেশের পরেও গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট। আদালত বলেন, কেউ আইনের ঊর্ধ্বে হয়ে যায়নি, একটা সীমা থাকা দরকার। গ্রিন লাইন পরিবহনের ম্যানেজারকে ২টার মধ্যে কোর্টে আসতে বলেন।

আদালত বলেন, ব্যবসা কি চলছে? ম্যানেজারকে ডাকেন। ম্যানেজারের কাছ থেকে পজিটিভ কিছু না পেলে আমরা গ্রিন লাইন পরিবহনের সব বাস সিজ করে নিলামে বিক্রির ব্যবস্থা করবো। আমরা সব স্টপ করে দেব। একটা সীমা থাকা দরকার। কেউ আইনের ঊর্ধ্বে হয়ে যায়নি।


আরো সংবাদ



premium cement