১৬ জুন ২০১৯

রেইনট্রি হোটেলে ২ তরুণী ধর্ষণ : সাক্ষ্যগ্রহণ ৮ এপ্রিল

রেইনট্রি হোটেলে ২ তরুণী ধর্ষণ : সাক্ষ্যগ্রহণ ৮ এপ্রিল - ফাইল ছবি

ঢাকার বনানীতে রেইনট্রি হোটেলে আলোচিত দুই তরুণীকে ধর্ষণের মামলায় সাক্ষ্যগ্রহণ করা হবে ৮ এপ্রিল। সোমবার এ মামলায় ধর্ষণের শিকার এক তরুণীকে জেরার দিন ধার্য ছিল। কিন্তু এদিন ওই তরুণী আদালতে হাজির হতে পারেননি। সেজন্য ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ রাষ্ট্রপক্ষ সময় চেয়ে আবেদন করেন। আদালতের বিচারক মোঃ খাদেম উল কায়েস শুনানী শেষে উপরোক্ত মর্মে তারিখ ধার্য্য করেন।

ধর্ষণের ঘটনার মূল আসামী সাফাত আহমেদ ও নাঈম আশরাফকে সোমবার কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অন্যদিকে, সাফাতের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন আদালতে হাজিরা দেয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানের নামে আমন্ত্রণ জানিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ওই বছর ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে আসামীদের বিরুদ্ধে চার্জশিট দেন।

চার্জশিটে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় সরাসরি ধর্ষণের অভিযোগ করা হয়। সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসনের বিরুদ্ধে আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়। এরপর ২০১৭ সালের ১৩ জুলাই ট্রাইব্যুনাল আসামীদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জ গঠন করেন।


আরো সংবাদ