২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি খালেদা জিয়াকে

গ্যাটকো মামলার পরবর্তী শুনানি ১৭ এপ্রিল
খালেদা জিয়া
অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি খালেদা জিয়াকে - ফাইল ছবি

গ্যাটকো দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি। তাই এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ১৭ মার্চ নতুন তারিখ ঘোষণা করেছেন আদালত।

পুরাতন ঢাকার বকশিবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে আজ সোমবার এ মামলায় অভিযোগ গঠনের ব্যাপারে শুনানির দিন ধার্য ছিল।

আজ খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী আব্দুর রেজাক খান, মাসুদ আহমেদ তালুকদার, আমিনুল ইসলাম ও জয়নুল আবেদিন মেজবাহ।

পরে মাসুদ আহমেদ তালুকদার নয়া দিগন্তকে জানান, অসুস্থতার কারণে খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করা হয়নি। কারাগার থেকে পাঠানো কাস্টডি ওয়ারেন্ট (হাজিরা পরোয়ানা) ও চিকিৎসকের রিপোর্টে এ কথা বলা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবীরা আদালতেক জানান, আজ এ মামলার বেশিরভাগ আসামিকে হাজির করা হয়নি। তাছাড়া এ মামলার নথিপত্র চেয়ে করা আবেদনে আদালত তদন্ত কর্মকর্তাকে যে নির্দেশ দিয়েছিলেন তিনি সেসব নথি সরবরাহ করেননি। তাই শুনানির প্রস্তুতির জন্য আরো সময় প্রয়োজন।

পরে শুনানি শেষে আদালত নতুন তারিখ ধার্য করেন।

দুদকের পক্ষে ছিলেন মোশাররফ হোসেন কাজল।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদক বেগম খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় গ্যাটকো মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে চারদলীয় জোট সরকারের নয়জন সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল