২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : সভাপতি আ’লীগের সম্পাদক বিএনপির

সুপ্রিম কোর্ট বার
সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ফল ঘোষণা - নয়া দিগন্ত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশন নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন আওয়ামীপন্থী আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে বিএনপির এ এম মাহাবুব উদ্দিন খোকন।

আমিন উদ্দিন আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা হিসেবে পরিচিত) সমর্থিত প্রার্থী ছিলেন। অন্যদিকে মাহাবুব উদ্দিন খোকন বিএনপি ও জামায়াত-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল হিসেবে পরিচিত) সমর্থিত প্রার্থী ছিলেন।

এর আগের দুই মেয়াদে সুপ্রিম কোর্ট বারের নেতৃত্বে ছিলেন বিএনপিপন্থী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। সভাপতি-সম্পাদক দুই প্যানেল থেকে নির্বাচিত হওয়ায় সুপ্রিম কোর্ট বারের নেতৃত্ব এবার দুই অংশ বিভক্ত হলো।

বুধ ও বৃহস্পতি দু’দিনব্যাপী নির্বাচনের পর আজ শুক্রবার দুপুরে এ ফল ঘোষণা করা হয়। 

এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেলে ছিলেন, সভাপতি ও সম্পাদক ছাড়া বিএনপি সমর্থিত নীল প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি (২টি) পদে মো: আবদুল জব্বার ভূইয়া ও আবদুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো: ইমাম হোসেন, সহসম্পাদক (২টি) পদে মো: মুজিবুর রহমান ও শরীফ ইউ আহমেদ, কার্যনির্বাহী সদস্য পদে রাশিদা আলীম ঐশী, মো: উসমান চৌধুরী, কাজী আকতার হোসেন, মো: সাইফুর রহমান, মো: সাইফ উদ্দিন রতন, মোহাদ্দেস উল ইসলাম টুটুল ও সৈয়দা শাহীন আরা লাইলী।

সরকার সমর্থক সাদা প্যানেলে ছিলেন, সভাপতি ও সম্পাদক ছাড়া সরকার সমর্থক সাদা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি (২টি) পদে বিভাষচন্দ্র বিশ্বাস ও মো: জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহসম্পাদক (২টি) পদে মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও কাজি শামসুল হাসান শুভ, কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন ও হুমায়ূন কবির।

এবার সুপ্রিম কোর্ট বারের মোট সদস্য আট হাজার ৮৮ জন। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট নির্বাচন সাবকমিটি গঠন করা হয়েছে।

(বিস্তারিত ফল আসছে)


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল