২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গ্যাটকো মামলায় রাষ্ট্রপক্ষের শুনানি শেষ

গ্যাটকো মামলায় রাষ্ট্রপক্ষের শুনানি শেষ
গ্যাটকো মামলায় রাষ্ট্রপক্ষের শুনানি শেষ - ফাইল ছবি

গ্যাটকো দুর্নীতি মামলা আগামী ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত মূলতবি করেছে আদালত। ঐদিন আসামি পক্ষের শুনানির দিন ধার্য্য করা হয়।

বৃহস্পতিবার পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার তিন নম্বর বিশেষ জজ সৈয়দ দিলজার হোসেনের আদালতে ১২টা ৪০ মিনিটে বেগম খালেদা জিয়াকে উপস্থিত করা হয়।

এসময় তিনি গোলাপী শাড়ি পড়ে হুইল চেয়ারে বসে আদালতে হাজির হন। এসময় পা থেকে কোমর পর্যন্ত সাদা ওড়না দিয়ে ঢাকা ছিল। শুনানি শেষে বেলা ২টার দিকে তাকে আবারও কারাগারে নেয়া হয়।

খালেদা জিয়া আদালতে অবস্থানকালীন সময়ে কোন কথা বলেন নি।

আজ গ্যাটকো মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোশারফ হোসেন কাজল।

শুনানিতে তিনি বলেন, গ্যাটকো কোম্পানীর কোন অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও খালেদা জিয়াসহ মামলার সব আসামি গ্যাটকোকে অবৈভাবে কাজ পাইয়ে দিয়েছেন। এতে রাষ্ট্রের ১ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে।

অন্যদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ তালুকদার বলেন, গ্যাটকো নিয়ে মামলা গঠনের প্রস্তুতি রাজনৈতিক। আওয়ামী লীগ সরকারও ২০০৯ সালে গ্যাটকোর মেয়াদ বৃদ্ধি করেছে। তারা এখনো চট্টগ্রাম ও কমলাপুরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। বরং সরকার এই প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করেছে। এসব অভিযোগের কোন ভিত্তি নেই।


আরো সংবাদ



premium cement
টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সকল