২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকা-১৫ আসনে আ.লীগের প্রচারকেন্দ্রে হামলা, রিমান্ডে ১০

- ফাইল ছবি

ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামাল মজুমদারের প্রচারকেন্দ্রে হামলার ঘটনায় মামলায় গ্রেফতারকৃত ১০ জনকে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনে কামাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে লড়ছেন ২০ দলের মনোনীত প্রার্থী জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান।

মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই সাহাবুর রহমান তাদেরকে ঢাকার মহানগর হাকিম জসিম এর আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ড চায়। আসামী পক্ষে রিমান্ড বাতিল করে জামিন দেওয়ার জন্য আবেদন করেন। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে প্রত্যেককে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

যাদেরকে রিমান্ড দেওয়া হয়েছে তারা হলেন আনোয়ার হোসেন, আহসান উল্লাহ, গোলাম রব্বানী, রওনক হোসেন, মিজানুর রহমান, মো. হাসান, জহিরুল ইসলাম, মাওলানা আমির হামজা, ফিরোজ আহম্মেদ ও ইছাহাক।

রিমান্ড প্রতিবেদনে বলা হয়ঃ মামলার সুষ্ঠু তদন্ত, ঘটনার রহস্য উদঘাটন, বিস্ফোরকদ্রব্য ককটেল বোমা উদ্ধার, পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে আসামিদের নিয়ে অভিযান পরিচালনাসহ জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। আসামিরা জামিন পেলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সময় নাশকতামূলক কর্মকা- সংঘটনের মাধ্যমে নির্বাচন বানচাল করার সম্ভাবনা রয়েছে সে কারণে তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। জামিন দিলে তদন্ত ব্যাঘাত ঘটবে। আসামী পক্ষ থেকে বলা হয় সম্পূর্ণ মিথ্যা ঘটনা দেখিয়ে অত্র মামলাটি দায়ের করে যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা কথিত ঘটনার সাথে জড়িত না। তাদেরকে ন্যায় বিচারের স্বার্থে রিমান্ড বাতিল করে জামিন দেওয়া প্রয়োজন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ১৮ ডিসেম্বর মঙ্গলবার রাতে কামাল মজুমদারের মিরপুরের ৬০ ফুট সড়ক সংলগ্ন মোল্লাপাড়ার প্রচারকেন্দ্রে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা মহানগর (উত্তর) তাঁতী লীগের সাধারণ সম্পাদক এস এম মোশারেফ হোসেন মিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন। 


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল