১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি নেতা দুলুকে কারাগারে ডিভিশন দেওয়ার আবেদন

- ছবি : সংগৃহীত

শেরে বাংলা নগর থানায় দায়ের করা পুলিশের কাজে বাধা ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস দুলুকে কারাবিধি অনুযায়ী কারাগারে ডিভিশন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। ১২ ডিসেম্বর তারিখে আসামী পক্ষে দুলুকে জামিন আবেদন ও কারাগারে ডিভিশন দেওয়ার জন্য আবেদন করেন।

সেইদিন আদালত জামিন বিষয়ে শুনানির জন্য ২৩ ডিসেম্বর জামিন শুনানির জন্য তারিখ ধার্য্য করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছিলেন এবং ডিভিশন বিষয়ে ১৩ ডিসেম্বর তারিখ ধার্য্য করেন। সেমতে দুলুকে ডিভিশন বিষয়ে শুনানির জন্য ঢাকার সি.এম.এম আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। আদালত শুনানি শেষে কারাবিধি অনুযায়ী আসামীকে কারাগারে ডিভিশনের জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ১২ ডিসেম্বর সকালে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসা থেকে আটক করে পুলিশ। এরপর ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরেবাংলা থানাধীন শ্যামলী শিশু মেলা সংলগ্ন রাস্তার সামনে বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। অতঃপর তাকে আদালতে হাজির করলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

উল্লেখ্য ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরেবাংলা থানার শ্যামলি শিশুমেলা সংলগ্ন রাস্তার সামনে বোমা বিস্ফোরণসহ গাড়ি ভাঙচুরে তিনি জড়িত ছিলেন উল্লেখ করে ওই ঘটনায় পরের দিন শেরেবাংলা নগর থানার পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যদিও মামলার এজাহারে দুলুর নাম ছিল না। তদন্তের পর অভিযোগপত্রে দুলুর নাম যোগ হয়। চার্জশীট দেওয়ার পর দুলু হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। এরপর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় গত ২৩ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম) তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


আরো সংবাদ



premium cement