১০ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসার শিক্ষিক হাসনা হেনা কারাগারে

ভিকারুননিসার শিক্ষিক হাসনা হেনা কারাগারে - ছবি : সংগৃহীত

ভিকারুননিসার শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার জামিন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। দুপুরে ডিবি পুলিশ এস.আই কামরুল ইসলাম তাকে ঢাকার সি.এম.এম আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার জন্য আবেদন করেন। আসামী পক্ষ জামিন চেয়ে আবেদন করেন। ঢাকার মহানগর হাকিম আবু সাইদ উভয় পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তার প্রতিবেদনে উল্লেখ্য করেন, ঘটনার পর মঙ্গলবার রাত ১০টায় ঢাকার পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন অরিত্রির বাবা মামলা দায়ের করেন। অরিত্রিকে কেন আত্মহত্যা প্ররোচিত করেছে তার মূল রহস্য উদঘাটন ও সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গ্রেফতারকৃত আসামীকে কারাগারে আটক রাখা প্রয়োজন।

জামিন শুনানীকালে আইনজীবী আদালতে উল্লেখ্য করেন, যে উদ্দেশ্যে পুলিশ শিক্ষকা হাসনা হেনাকে গ্রেফতার করেছে সে ঘটনার সাথে তিনি জড়িত নয়। তাকে জামিন দিলে পলাতক হবে না। ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। প্রধান শিক্ষক ওই শিক্ষার্থীর (অরিত্রি) অভিভাবককে ডাকতে বলায় উনি ডেকেছেন। এর বেশি কিছু তিনি জানেন না। জামিন পেলে পলাতক হবে না। আসামী পক্ষ মামলা পরিচালনা করেন আইনজীবী জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য, সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ভিকারুননিসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। ঘটনার পর মঙ্গলবার রাত ১০টায় ঢাকা পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন অরিত্রির বাবা।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)