২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গোলাম রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে গ্রহণ ও যাচাই-বাছাইয়ের নির্দেশ

গোলাম রব্বানী - ছবি: সংগৃহীত

রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে জমা নেয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসাথে আইন অনুযায়ী গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরও নির্দেশ দেয়া হয়েছে।

আজ বুধবার মনোনয়নপত্র জমা নিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির। অপরপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৩০ ডিসেম্বর রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত জমা নেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে এ নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গোলাম রব্বানীর আইনজীবীরা বলেন, ‘গত ২৮ নভেম্বর দুপুর ২টা ৫০ মিনিটে আইনজীবী বায়জিদ ওসমানী প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে মনোনয়নপত্র জমা নিতে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করা হয়। নির্বাচন কমিশন থেকে কোনো সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট করেন গোলাম রব্বানী।


আরো সংবাদ



premium cement