২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
অভিযোগ হিন্দুজোটের

এগার মাসে ৮৮জন সংখ্যালঘু হত্যা করা হয়েছে

 শুক্রবার প্রেসক্লাবে জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে  আয়োজিত সংবাদ সম্মেলনে - নয়া দিগন্ত

চলতি বছর জানুয়ারী থেকে নভেম্বর মাস পর্যন্ত মোট ৩৩০ দিনে দেশে হত্যার শিকার হয়েছে ৮৮ জন, হত্যার হুমকী দেওয়া হয়েছে ২৮৭ জনকে, হত্যা চেষ্টা করা হয়েছে ৬৮ জনকে,  এছাড়া জখম ও আহত করা হয়েছে ৩৪৭ জনকে।   শুক্রবার জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে  আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ধরা হয়। 

এই জোটের পক্ষ থেকে আরো জানানো হয়েছে, উল্লেখিত সময়ের মধ্যে নিখোঁজ হয়েছেন ৪৮ জন।  চাঁদাবাজি, মারধর,আটক রেখে নির্যাতন ঘটনা ঘটেছে ১১১ ঘটনাটি। চাঁদাবাজী হয়েছে ৪০ লাখ টাকা। পরিবার ও মন্দির লুঠের ঘটনা ঘটেছে ৯২ টি । সব মিলিয়ে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর ১৭৯২টি নির্যাতনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার সাথে সরকার দলীয় নেতা কর্মী সহ অন্যান্য সংগঠনের নেতা কর্মী সমর্থকরা জড়িত ছিল বলে জোটের নেতারা অভিযোগ করেন। যাদের দ্বারা হামলা লুঠপাট, অগ্নি সংযোগ সহ নানা নির্যাতনের ঘটনা ঘটেছে।

সংবাদ সম্মেলনে জাতীয় হিন্দু জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংগঠনটি ২০১৮ সালে হিন্দু নির্যাতনের রিপোর্ট প্রকাশ ও আসন্ন জাতীয় সংসদ নির্বচনে হিন্দু সম্প্রদায়ের ভুমিকা বিষয়ে জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে।

সাংবাদিক সংম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় হিন্দু মহাজোট এর মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক। উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়, সিনিয়র সহ সভাপতি ডঃ সোনালী দাস, ডাঃ মৃত্যুঞ্জয় রায়, অ্যাডভোকেট বি. বি. গোস্বামী, প্রদীপ চন্দ্র পাল, মিঠু রঞ্জন দেব, প্রধান সমন্বয়কারী বিজয় ভট্টাচার্য, সমন্বয়কারী অ্যাডভোকেট তারক চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম দাস, যুগ্ম মহাসচিব মণিশঙ্কর মন্ডল, সঞ্জয় ফলিয়া, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ প্রতীভা বাকচী, আর্ন্তজাতিক সম্পাদক রিপন দে, যুব বিষয়ক সম্পাদক সমিরন বড়াল, ছাত্র বিষয়ক সম্পাদক প্রভাষক সুমন সরকার, সাগরিকা মন্ডল প্রমূখ।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয় অনেক ঘটনার সাথে প্রশাসনের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদের অভিযোগও রয়েছে। এসব ঘটনায় ব্যক্তি, পরিবার, প্রতিষ্ঠান ও মন্দির ক্ষতিগ্রস্থ হয়েছে যার সংখ্যা কমপক্ষে ৫০ হাজারটি এবং ২৭৩৪.৮১ একর ভূমি জবর দখল হয়েছে। বসতবাড়ী ও সম্পত্তির উপর হামলার ঘটনা ঘটেছে ৪৪ টি, ব্যবসা প্রতিষ্ঠানে ৩৫টি হামলার ঘটনা ঘটেছে, ২৭৩৪.৮১ একর সম্পত্তি দখল হয়েছে। এ ছাড়াও প্রায় ৯ কোটি টাকার ভূমি বে-দখল হয়।

বক্তরা বলেন, হিন্দু সমাজ আশা করেছিলো বর্তমান সরকার সকল হিন্দু নির্যাতনের বিচার করবে; অপরাধীরা শাস্তি পাবে। কিন্তু হিন্দু সম্প্রদায় হতাশ। এই বিচারহীনতার কারনেই অপরাধীরা বার বার হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের স্ট্রীম রোলার চালিয়ে যাচ্ছে। তারা বলেন প্রকৃত অপরাধীদের শাস্তি না হওয়ায়, জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের কোন প্রতিনিধিত্ব না থাকার কারনে, রাজনৈতিক সুবিধাবাদীদের কারনে হিন্দু সম্প্রদায় বার বার আক্রান্ত হচ্ছে। আর তাই হিন্দু সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষা ও গণতন্ত্রের স্বার্থে জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব সুনিশ্চিত করেতে হবে। একটি স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠন করতে হবে এবং ১৯৭২ সাল থেকে বর্তমান পর্যন্ত সকল সংখ্যালঘু নির্যাতনের ঘটনার তদন্ত পূর্বক বিচার করতে হবে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল