১৭ ফেব্রুয়ারি ২০১৯

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত

মেয়র মিরু ও নিহত শিমুল -

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসাথে আগামী দুই সপ্তাহের মধ্যে হাইকার্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন করতে বলা হয়েছে।

আজ সোমবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শিমুলের স্ত্রীর করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন।

আদালতে শিমুলের স্ত্রীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। মিরুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন ও এ এম আমিন উদ্দিন।

এর আগে গত ৪ নভেম্বর সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুকে জামিন দেন হাইকোর্ট। জামিন বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

পরে এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার।

গত বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শর্টগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। মেয়র মিরু বর্তমানে কারাগারে আছেন।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma