২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্ট খুলেছে

-

দীর্ঘ ৪৬ দিন অবকাশ শেষে আজ সোমবার থেকে সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হয়েছে।

সকাল ৯টায় আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে বিচারিক কার্যক্রম শুরু হয়। এরপর সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি শেষে আজ খোলার দিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তাগণ ও সকল আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন ।

আজ সকালে সাড়ে দশটা থেকে দুপুর একটা পর্যন্ত মূল ভবনের ভেতরের লনে অনুষ্ঠিত এ সৌজন্য সাক্ষাতে কফিসহ অন্যান্য হালকা খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

নিয়ম অনুযায়ী সুপ্রিম কোর্টে প্রতি অবকাশের পরই প্রধান বিচারপতি আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ সকল আইনজীবীদের মধ্যে সৌজন্য সাক্ষাত হয়।

গত ১৫ আগস্ট থেকে গতকাল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঈদ-উল আযহার ছুটি, সরকার ঘোষিত অন্যান্য ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টে অবকাশের কারণে প্রায় দেড় মাস সুপ্রিম কোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ ছিল। তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করেছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। এছাড়াও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারণ করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়েছিল। এসব বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়।


আরো সংবাদ



premium cement