২৮ জানুয়ারি ২০২০

লোডশেডিংয়ের কবলে সুপ্রিম কোর্ট

-

বিচার চলাকালে হঠাৎ করে লোডশেডিংয়ের কবলে পড়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট । বিচার চলাকালীন সময়ে আদালত কক্ষগুলোতে তখন অন্ধকার নেমে আসে। আজ রোববার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে এই ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের সকল আদালতেই বিচারকেরা বিচারকাজ চালিয়ে যান। তবে, স্বাভাবিক কার্যক্রমে অনেকটাই ছেদ পড়ে। আইনজীবীরাও ঘর্মাক্ত শরীরে আদালতে থেকে বিচার কার্যক্রম পর্যবেক্ষণ ও শুনানিতে অংশ নেন।

এদিকে, হঠাৎ করেই সুপ্রিম কোর্টে বিদ্যুৎ বিভ্রাটের পর পরিস্থিতি স্বাভাবিক করতে তৎপর হয়ে উঠে, তাৎক্ষণিক পদক্ষেপ নেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিদ্যুৎ সংযোগে দ্রুত পদক্ষেপ নিতে নির্দেশ দেন। ২২ মিনিট পর পরিস্থিতি স্বাভাবিক হয়। সংশ্লিষ্ট আইনজীবীরা বলছেন, দেশের সর্বোচ্চ আদালতে বিচার চলাকালীন ২২ মিনিট বিদ্যুৎ না থাকা নজিরবিহীন।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)