২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সালাউদ্দিন টুকু ও ইসহাকসহ ৩ জনকে ২ দিনের রিমান্ড

-

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও বিএনপি নেতা এনামুল হককে ২ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা জিয়া অরফানেজ ট্রাষ্টের মামলায় রায় কে কেন্দ্র করে পুলিশ এবং বিএনপি কর্মীদের মধ্যে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তাদের কে ১০ দিন করে রিমান্ড দেওয়ার জন্য সি.এম.এম আদালতে আবেদন করেন। আসামী পক্ষে রিমান্ড বাতিল করে জামিন চায়। ঢাকার মহানগর হাকিম রায়হানুল ইসলাম প্রত্যেককে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য-গত ১২ জুন রাতে টুকুকে উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর তাকে কয়েকটি মামলায় রিমান্ডে নেয় পুলিশ। সর্বশেষ এই মামলায় রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৮ জুলাই রাত সাড়ে ১১টার দিকে ঢাকার নিকুঞ্জ থেকে বনানী আসার পথে একটি মাইক্রোবাস এসে ডিবি পরিচয়ে ইসহাককে আটক করে। ১০ জুলাই শাহবাগ থানার একটি মামলায় ইসহাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ জুলাই ওই মামলায় রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে আসামিরা চাঁনখারপুল মোড়ে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে স্লোগান দিতে থাকে। পুলিশের নির্দেশ অমান্য করে তারা লাঠিসোটা, ইট-পাটকেল নিয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইটপাটকেল নিক্ষেপ করে। আসামিদের ছোঁড়া ইটপাটকেলে চলাচলরত কয়েকটি গাড়ির গ্লাস ভেঙে যায় এবং কয়েকজন পুলিশ আহত হয়। ওই ঘটনায় পুলিশ রমনা থানায় মামলা দুইটি দায়ের করে।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল