১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চিকিৎসকদের কর্মবিরতি বন্ধের নির্দেশনা চেয়ে রিট

-

যে কোনো পরিস্থিতিতে সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ডাকা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

আজ বুধবার বেলা ২টার দিকে হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য রয়েছে।

রিটে প্রত্যেক জেলা সদর হাসপাতালে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট স্থাপনের জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রীম কোর্টের সাবেক সম্পাদক আইনজীবী অ্যাডভোকেট ডক্টর বশির আহমেদ রিটটি দায়ের করেন। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

রিটটি সংশ্লিষ্ট আদালতে উপস্থাপনের পর এর ওপর শুনানির জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করা হয়েছে বলে জানান আইনজীবী নিজেই।

আইনজীবী বলেন, চিকিৎসা সেবার সঙ্গে মানুষের জীবন-মৃত্যুর সম্পর্ক। এ পেশায় যারা কাজ করেন তারা কিছু হলেই কর্ম বিরতির ডাক দেন। সাধারণ মানুষকে এভাবে জিম্মি করে কর্ম বিরতির ডাক দেয়া বেআইনী। এ কারণে আদালতে রিট দায়ের করা হয়েছে। রিটে ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারিদের কর্ম বিরতি ডাকা কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি আবেদন করা হয়েছে।

এছাড়া রিটে সকল জেলা সদরে হাসপাতালগুলোতে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট বসানোর নির্দেশনা চাওয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল