২২ জুলাই ২০১৮

চিকিৎসকদের কর্মবিরতি বন্ধের নির্দেশনা চেয়ে রিট

-

যে কোনো পরিস্থিতিতে সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ডাকা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

আজ বুধবার বেলা ২টার দিকে হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য রয়েছে।

রিটে প্রত্যেক জেলা সদর হাসপাতালে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট স্থাপনের জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রীম কোর্টের সাবেক সম্পাদক আইনজীবী অ্যাডভোকেট ডক্টর বশির আহমেদ রিটটি দায়ের করেন। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

রিটটি সংশ্লিষ্ট আদালতে উপস্থাপনের পর এর ওপর শুনানির জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করা হয়েছে বলে জানান আইনজীবী নিজেই।

আইনজীবী বলেন, চিকিৎসা সেবার সঙ্গে মানুষের জীবন-মৃত্যুর সম্পর্ক। এ পেশায় যারা কাজ করেন তারা কিছু হলেই কর্ম বিরতির ডাক দেন। সাধারণ মানুষকে এভাবে জিম্মি করে কর্ম বিরতির ডাক দেয়া বেআইনী। এ কারণে আদালতে রিট দায়ের করা হয়েছে। রিটে ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারিদের কর্ম বিরতি ডাকা কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি আবেদন করা হয়েছে।

এছাড়া রিটে সকল জেলা সদরে হাসপাতালগুলোতে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট বসানোর নির্দেশনা চাওয়া হয়েছে।


আরো সংবাদ

‘মাহমুদুর রহমানের ওপর আক্রমণ বিচার বিভাগীয় তদন্ত দাবি’ সাকিব তামিমের অর্ধশতকে বড় সংগ্রহের ইঙ্গিত বাংলাদেশের মাহমুদুর রহমানের উপর হামলার সময় দর্শকের ভূমিকায় ছিল পুলিশ মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ারকে গ্রেফতার মাহমুদুর রহমানের ওপর হামলা লজ্জাজনক: ইউট্যাব জুহি কে সালমান খানের আনুষ্ঠানিক বিয়ের প্রস্তাব, এবং.. মাহমুদুর রহমানকে সন্ত্রাসীদের হাতে দিয়েছেন কোর্টের ওসি : ফখরুল মঞ্জুর হত্যা মামলায় এরশাদসহ ৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন অস্ত্রবিরতি লঙ্ঘন করে গাজায় ফের ইসরাইলি হামলা গণমাধ্যমে ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ রাবিতে ভর্তি পরীক্ষা ২২ ও ২৩ অক্টোবর, আবেদন শুরু ১ সেপ্টেম্বর

সকল