২২ সেপ্টেম্বর ২০১৮

চিকিৎসকদের কর্মবিরতি বন্ধের নির্দেশনা চেয়ে রিট

-

যে কোনো পরিস্থিতিতে সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ডাকা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

আজ বুধবার বেলা ২টার দিকে হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য রয়েছে।

রিটে প্রত্যেক জেলা সদর হাসপাতালে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট স্থাপনের জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রীম কোর্টের সাবেক সম্পাদক আইনজীবী অ্যাডভোকেট ডক্টর বশির আহমেদ রিটটি দায়ের করেন। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

রিটটি সংশ্লিষ্ট আদালতে উপস্থাপনের পর এর ওপর শুনানির জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করা হয়েছে বলে জানান আইনজীবী নিজেই।

আইনজীবী বলেন, চিকিৎসা সেবার সঙ্গে মানুষের জীবন-মৃত্যুর সম্পর্ক। এ পেশায় যারা কাজ করেন তারা কিছু হলেই কর্ম বিরতির ডাক দেন। সাধারণ মানুষকে এভাবে জিম্মি করে কর্ম বিরতির ডাক দেয়া বেআইনী। এ কারণে আদালতে রিট দায়ের করা হয়েছে। রিটে ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারিদের কর্ম বিরতি ডাকা কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি আবেদন করা হয়েছে।

এছাড়া রিটে সকল জেলা সদরে হাসপাতালগুলোতে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট বসানোর নির্দেশনা চাওয়া হয়েছে।


আরো সংবাদ

মঞ্চে ড. কামাল-মির্জা ফখরুলসহ সিনিয়র নেতারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ময়মনসিংহে সাংবাদিকদের বিক্ষোভ ও মানববন্ধন ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে গাজীপুরে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ ক্যান্সার চিকিৎসায় কত লাগে? ‘নৌকা মার্কা চান ভালো কথা, হুমকি ধামকি বন্ধ করেন’ রাফায়েল বিমান নিয়ে ফেঁসে যাচ্ছে মোদি সরকার! সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় যুবলীগ সভাপতি আটক ভারত-বাংলাদেশ ম্যাচে পার্থক্য গড়েছে যে বিষয়গুলো সমালোচকদের জন্য মিসর উন্মুক্ত কারাগার সাদ্দামের পরিণতি ভোগ করতে হবে ট্রাম্পকে: রুহানি চরভদ্রাসনে একইস্থানে দু’দলের সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

সকল