২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে মাদক বিরোধী অভিযানে হত্যায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

-

বাংলাদেশে মাদকবিরোধী অভিযানকে কেন্দ্র করে যেসব হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তাতে আনুন্ঠানিক উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর । বুধবার পররাষ্ট্র দফতরের মূখপাত্র হেথার নৌর্ট এক বার্তায় এই উদ্বেগের কথা জানান।
বিবৃতিতে উল্লেখ করে হেথার নৌর্ট বলেন, দেশ জুড়ে মাধক বিরোধী অভিযানে বাংলাদেমের আইনশৃংখলা বাহিনীর হাতে মে থেকে এ পর্যন্ত প্রায় ১৪৭ জন নিহত হয়েছেন , আটক করা হয়েছে প্রায় ২১ হাজার জনকে । আমরা এ ধরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি।
বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, আমরা প্রত্যেকটি বিচারবহির্ভূত হত্যাকান্ডের পুঙ্খানুপুঙ্খ ও স্বচ্চ তদন্তের জন্য বাংলাদেশের প্রতি আহ্বান জানাচ্ছি। যদিও অবৈধ মাদকদ্রব্য পৃথিবী জুড়েই রয়েছে, তা স্বত্ত্বেও বাংলাদেশকে আইনশৃংখলা রক্ষায় মানবাধিকারকে সম্মান প্রদর্শন করতে হবে এবং তাদের আচরণ আন্তর্জাতিক মানের ও বাংলাদেশের নিজস্ব সংবিধানের সহিত সামঞ্জস্যপূর্ন হতে হবে। যাতে অন্তর্ভূক্ত রয়েছে নির্দোষতার ধারণা ও যথাযথ পক্রিয়া অনুসরণের পদ্ধতি। বিবৃতিতে আরো আশা করা হয়, বাংলাদেশ পরিপূর্ণভাবে মানবাধিকারের বাধ্যবাধকতা পালনে বদ্ধপরিকর থাকবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার

সকল