১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে মাদক বিরোধী অভিযানে হত্যায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

-

বাংলাদেশে মাদকবিরোধী অভিযানকে কেন্দ্র করে যেসব হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তাতে আনুন্ঠানিক উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর । বুধবার পররাষ্ট্র দফতরের মূখপাত্র হেথার নৌর্ট এক বার্তায় এই উদ্বেগের কথা জানান।
বিবৃতিতে উল্লেখ করে হেথার নৌর্ট বলেন, দেশ জুড়ে মাধক বিরোধী অভিযানে বাংলাদেমের আইনশৃংখলা বাহিনীর হাতে মে থেকে এ পর্যন্ত প্রায় ১৪৭ জন নিহত হয়েছেন , আটক করা হয়েছে প্রায় ২১ হাজার জনকে । আমরা এ ধরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি।
বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, আমরা প্রত্যেকটি বিচারবহির্ভূত হত্যাকান্ডের পুঙ্খানুপুঙ্খ ও স্বচ্চ তদন্তের জন্য বাংলাদেশের প্রতি আহ্বান জানাচ্ছি। যদিও অবৈধ মাদকদ্রব্য পৃথিবী জুড়েই রয়েছে, তা স্বত্ত্বেও বাংলাদেশকে আইনশৃংখলা রক্ষায় মানবাধিকারকে সম্মান প্রদর্শন করতে হবে এবং তাদের আচরণ আন্তর্জাতিক মানের ও বাংলাদেশের নিজস্ব সংবিধানের সহিত সামঞ্জস্যপূর্ন হতে হবে। যাতে অন্তর্ভূক্ত রয়েছে নির্দোষতার ধারণা ও যথাযথ পক্রিয়া অনুসরণের পদ্ধতি। বিবৃতিতে আরো আশা করা হয়, বাংলাদেশ পরিপূর্ণভাবে মানবাধিকারের বাধ্যবাধকতা পালনে বদ্ধপরিকর থাকবে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল