২১ জুন ২০১৮

কণ্ঠশিল্পী আসিফ কারামুক্ত

আজ সোমবার বিকেলে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবিটির শিল্পীর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেয়া -

আজ সোমবার বিকেলে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবিটির শিল্পীর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় আদালত জামিন দেয়ার পর কণ্ঠশিল্পী আসিফ আকবর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ সোমবার বিকেল ৪ টায় কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী তিন যুক্তিতে আসিফকে জামিন দেন। এর পরে তাঁর জামিননামা (বেইলবন্ড) আদালতে দাখিল করা হলে বিচারক আসিফকে কারাগার থেকে মুক্তি দিতে ঢাকার কেন্দ্রীয় কারাগার কতৃপক্ষকে নির্দেশ দেন।

গত ৪ জুন সন্ধ্যায় দায়ের করা এ মামলার এজাহারে শফিক তুহিন অভিযোগ করেন, ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল টোয়েন্টিফোরের সার্চলাইট নামে অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ আকবর অনুমতি ছাড়াই তাঁর সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীর ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেন।

এরপর গত ৫ জুন দিবাগত রাত দেড়টার দিকে শিল্পী ও সুরকার শফিক তুহিনের দায়ের করা মামলায় আসিফ আকবরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাঁর বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় আসিফ আকবর ছাড়া আরো চার-পাঁচজন অজ্ঞাত আসামি রয়েছে।

৬ জুন আসিফ আকবরকে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরীর আদালতে হাজির করা হয়। তখন পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। অন্যদিকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আসিফের আইনজীবী। শুনানি শেষে আদালত আসিফ আকবরকে পাঁচ দিনের রিমান্ড নেওয়ার আবেদন নামঞ্জুর করে দেন। পরে জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠান আদালত।


আরো সংবাদ