২০ অক্টোবর ২০১৮

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে : আইনমন্ত্রী

-

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ রোববার দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার অবগত রয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্ট্রোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

আইনমন্ত্রী বলেন, ‘তিনি (খালেদা) রোজা রেখেছিলেন। রোজা রাখার পরে বেলা তিনটা-সাড়ে তিনটার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাঁকে যে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে, ওখানে যে লোক আছে—ফাতেমা—সে তাঁকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলে ডাক্তাররা তাঁকে দেখেন।’ তিনি বলেন, খালেদা জিয়া যেহেতু রোজা রেখেছিলেন, তাঁর সুগার লেভেল কমে গিয়েছিল বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

গতকাল শনিবার খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক তাঁকে কারাগারে গিয়ে দেখে আসেন। পরে চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তাঁরা ধারণা করছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরোনো ঢাকার কারাগারে বন্দী আছেন।


আরো সংবাদ