২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইফতার সামগ্রীতে মেশনো হচ্ছে নেশা জাতীয় দ্রব্য

ইফতারে নেশা জাতীয় দ্রব্য ! - সংগ্রহ

নতুন কৌশল নিয়ে মাঠে নেমেছে অজ্ঞান পার্টির সদস্যরা। এবার রোজাদারদের ইফতারে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে অজ্ঞান হাতিয়ে নেয়া হচ্ছে সর্বস্ব। এজন্য টার্গেট করা হয়েছে রাজধানীর ব্যস্ততম এলাকা গুলো। গত ২৪ ঘন্টায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অজ্ঞান পার্টির ৩২ সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তাদের দেয়া তথ্যে এমন চিত্র উঠে এসেছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবি’র অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, ঢকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের একাধিক টিম গত ২৪ ঘন্টায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩২ অজ্ঞান পার্টির সদস্য ও ২৯ জন ছিনতাইকারী গ্রেফতার করে।

পুলিশ সূত্র জানায়, রাজধানীর বিভিন্ন আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকেন কর্মব্যস্ত মানুষগুলো। এদের অনেকেরই ইফতারের আগে নিদ্রিষ্ট গন্তব্যে ফেলা সম্ভব হয়ে উঠে না। বাধ্য হয়েই তাদের রাস্তা অথবা ফুটপাথে ইফতার করতে হয়। কেউ আবার হকারদের কাছ থেকে ইফতার কিনে বাসে ওঠেন। আবার অনেকেই বাসের ভেতরেই হকারদের কাছ থেকে ইফতার কিনে নেন। আর এই সুযোগটাই কাজে লাগাচ্ছে অজ্ঞান পার্টির সদস্যরা।

তারা ইফতারের বিভিন্ন খাবারের সাথে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে আলাদা করে রাখে। তারপর টার্গেটকৃত ব্যাক্তিকে উক্ত খাবার খাইয়ে অজ্ঞান করে লুটে নেয় তার সর্বস্ব। কখনো বা তারা ইফতারির সময় ফেরিওয়ালা সেজে নেশাজাতীয় দ্রব্য মিশ্রিত খাবার নিয়ে উঠে পরে বিভিন্ন যাত্রীবাহী যানবাহনে। সে খাবারগুলো সাধারণ মানুষের কাছে তারা বিক্রি করে। বিশ্বাস স্থাপনের জন্য সাধারণ যাত্রীদের পাশে বসে থাকা তাদের দলের অন্য সদস্যরা আগে খাবার কিনে। তারপর পাশা থাকা যাত্রীদেরকেও খাবার কিনতে আগ্রহী করে তোলে। এরপর ইফতার খেয়ে সাধারণ যাত্রীরা অজ্ঞান হয়ে পরলে সুযোগ বুঝে সবকিছু লুটে নেয় তারা।

গত ২৬ মে গোয়েন্দা পূর্ব, পশ্চিম ও দক্ষিণ বিভাগের কয়েকটি টিম রাজধানীর শ্যামলী, জুরাইন, কমলাপুর ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টি ৩২ জন এবং সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের কয়েকটি টিম রাজধানীর গুলিস্থান, নিউমার্কেট, শাহবাগ এলাকায় অভিযান করে ২৯ জন ছিনতাইকারী গ্রেফতার করে। গ্রেফতারের সময় তাদের নিকট হতে ৯২টি লেক্সোটেনিল ও ৪০টি লুজিকাম চেতনানাশক ট্যাবলেট এবং ২টি ঝান্ডুবামসহ একাধিক মলমের কৌটা উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত অজ্ঞান পার্টির সদস্যরা জানায়, রাজধানীতে সরল ও নিরীহ যাত্রীদের টার্গেট করে তাদের সাথে কৌশলে আলাপচারিতার মাধ্যমে ইফতারে খাদ্যদ্রব্যসহ চা, ডাব, পানি ও জুস এর খাওয়ার অনুরোধ করে। রাজি হলে যাত্রীদের ট্যাবলেট মেশানো চা, ডাব, পানিও জুস ইত্যাদি খাওয়ানো হয়। খাবার খেয়ে যাত্রীরা অজ্ঞান হলে তাদের সাথে থাকা টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

 


আরো সংবাদ



premium cement