২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মাদকের বিরুদ্ধে সরকার অলআউট যুদ্ধে নেমেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকের বিরুদ্ধে সরকার অলআউট যুদ্ধে নেমেছে : স্বরাষ্ট্রমন্ত্রী - সংগ্রহ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকার মাদকের বিরুদ্ধে অলআউট যুদ্ধে নেমেছে। মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চলবে। তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের কোনো টাইমফ্রেম নেই। আমরা কাউকে ছাড় দেইনি, দেবোও না। অভিযান চলছে, যতদিন পর্যন্ত মাদক পুরোপুরি নির্মূল না হবে ততদিন চলবে। গতকাল রোববার সচিবালয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সভায় বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান এমপি, আইজিপি জাবেদ পাটোয়ারীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত. মাদকের বিরুদ্ধে সরকারের অভিযান শুরুর পর গত কিছুদিন ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীরা নিহত হচ্ছেন। আইন-শৃঙ্খলা বাহিনীগুলোর তথ্য অনুযায়ী, রোববার পর্যন্ত ‘বন্দুকযুদ্ধে’ নিহতের সংখ্যা ৯০ জনের মতো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মনে করি মাদকের বিরুদ্ধে আমরা অলআউট যুদ্ধে নেমেছি। এই যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে। জিরো টলারেন্স নীতি নিয়ে এ অভিযান চলছে, এতে কেউ ছাড় পাবে না। ইতোমধ্যেই তার দৃষ্টান্ত দেখেছেন।

এই সরকারের একজন সংসদ সদস্য এখনও কারাগারে রয়েছে। আমি কারও নাম উল্লেখ করতে চাই না। প্রধানমন্ত্রীর নির্দেশ, কেউ ছাড় পাবে না। তিনি বলেন, আমরা সব ধরনের প্রচেষ্টা নেব। কোনো প্রচেষ্টাই ফাইনাল নয়। যা করলে আমরা মনে করি, ভালো হবে আমরা সেখানেই যাব। অভিযান কতদিন চলবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, এই অভিযান চলবে। এটা বিশেষ বলে কোনো কিছু না। যে পযন্ত আমরা মাদক নিয়ন্ত্রণ করতে না পারব, সেই পর্যন্তই অভিযান চলবে। নির্দিষ্ট সময় সীমা এটার মধ্যে নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ১৬ বা ১৭ জুন ঈদ উদযাপন হতে পারে। সেক্ষেত্রে গার্মেন্টস খাতে অসন্তোষ যাতে দেখা না দেয় সেজন্য গার্মেন্টস শ্রমিকদের বেতন ৭ জুনের মধ্যে এবং বোনাস ১০ জুনের মধ্যে পরিশোধের পাশাপাশি পোশাক কারখানাগুলোকে আগামী ১২, ১৩ ও ১৪ জুনের মধ্যে পর্যায়ক্রমে ছুটি দেওয়ার জন্য তিনি গার্মেন্টস মালিকদের বৃহৎ দুই সংস্থা বিজিএমইএ এবং বিকেএমইএ-র প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement