১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষকসহ নিহত ১৯

-

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহানসহ চারজন নিহত হয়েছেন। ছুটি শেষে আজ ঢাকায় ফেরার কথা ছিল সোহানের। নোয়াখালীর সুবর্ণচরে নিজের বিয়ের দাওয়াত দিতে গিয়ে নিহত হয়েছেন এক স্কুলশিক্ষিকা। নাটোরে নিহত হয়েছেন দুলাভাই ও শ্যালকসহ তিনজন। খুলনা, সাতক্ষীরা ও সিরাজগঞ্জের তাড়াশে নিহত হয়েছে তিনটি শিশু। টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে ছাতকে নিহত হয়েছেন এক বৃদ্ধা। এ ছাড়া গোপালগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইল ও রাজশাহীতে আরো সাতজনসহ মোট ১৯ জন নিহত হয়েছেন।
কুষ্টিয়া ও ভেড়ামারা সংবাদদাতা জানান, ২৫ দিন আগে ছুটি কাটাতে বাড়ি এসেছিলেন জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহান। আজ রোববার ছুটি শেষে ঢাকা ফেরার কথা ছিল তার। কিন্তু ঢাকায় ফেরা হলো না সোহানের। দুর্ঘটনা কেড়ে নিলো তার প্রাণ। একই ঘটনায় মারা গেছেন তার বন্ধুও। গতকাল শনিবার সকালে ভেড়ামারা-ঈশ্বরদী সড়কে অপর এক দুর্ঘটনায় গাড়ির চালক ও হেলপার মারা গেছেন।
গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তার বন্ধু দৌলতপুর উপজেলার বাহিরমাদি এলাকার শহিদুল ইসলামের ছেলে সোলাইমান ইসলামের সাথে মোটরসাইকেলে হোসেনাবাদ এলাকায় যাচ্ছিলেন। দুপুর ১২টার দিকে স্যালো ইঞ্জিনচালিত বাহনের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সোহান ও তার বন্ধু সোলাইমান গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেন। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকায় নেয়ার পথে বেলা সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।
সোহানের বাবা গোলামুর রহমান ওরফে কালু মণ্ডল জানান, গুরুতর আহত অবস্থায় কুষ্টিয়া থেকে ঢাকা নেয়ার পথে রাজবাড়ী শহর অতিক্রমকালে মারা যায় সোহান। ২৫ দিন আগে ছুটি কাটাতে সোহান বাড়ি এসেছিল, রোববার তার ঢাকা যাওয়ার কথা ছিল। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা: তাপস কুমার সরকার জানান, অতিরিক্ত রক্তক্ষরণজনিত কারণে মারা যান তিনি। লাশের ময়নাতদন্ত শেষে বিকেলে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিভিন্ন বয়সভিত্তিক ও জাতীয় প্রতিযোগিতায় খেলায় সোহান গত ডিসেম্বরে নেপালে হওয়া এসএ গেমসের বাংলাদেশ দলের প্রধান গোলরক্ষক ছিলেন। এ ছাড়া পাকিস্তানে আন্তর্জাতিক যুব হ্যান্ডবল ট্রফিতেও খেলেছেন তিনি।
এ দিকে শনিবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারায় ট্রাকের সাথে ট্রলির মুখোমুখি সংঘর্ষে ট্রলিচালক ও হেলপার নিহত হয়েছেন। আহত হয়েছেন দু’জন। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা ১০ মাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ট্রলিচালক শুকুর আলী (৩৫) ও হেলপার আলামিন (১৮)। উভয়ের বাড়ি উপজেলার বাহিরচর ইউনিয়নের ১২ মাইল মসলেমপুর গ্রামে।
নাটোর সংবাদদাতা জানান, নাটোর সদর ও বাগাতিপাড়ায় পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় দুলাভাই ও শ্যালক এবং এক কলেজছাত্রসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেনÑ রাজশাহীর দুর্গাপুরের ক্ষিদ্র কলসি গ্রামের আবদুস সামাদের ছেলে গোলাম নবী ও তার শ্যালক নাটোর সদর উপজেলার চন্দ্রকলা গ্রামের আবদুস সাত্তারের ছেলে ফয়সাল আহমেদ এবং বড়াইগ্রামের আটঘড়িয়া গ্রামের লতিফ কাজির ছেলে বাগাতিপাড়ার শহীদ জিয়াউর রহমান কলেজের ছাত্র সোহানুর রহমান।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও স্থানীয়রা জানান, সন্ধ্যায় দুলাভাই গোলাম নবী ও শ্যালক ফয়সাল আহমেদ মোটরসাইকেলযোগে চন্দ্রকলা গ্রাম থেকে নাটোর শহরে যাচ্ছিলেন। পথে বনবেলঘড়িয়া বাইপাসে পৌঁছালে নাটোর থেকে রাজশাহীগামী দ্রুত গতির একটি ট্রাক তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা ঘটনাটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয় এবং আহত অবস্থায় তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে এলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। অন্য দিকে বাগাড়িপাড়ায় বাড়ি ফেরার পথে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে কলেজছাত্র সোহানুর রহমানের মৃত্যু হয়।
ফুলতলা (খুলনা) সংবাদদাতা জানান, খুলনায় নছিমনের ধাক্কায় ইয়াছিন মোড়ল নামে আড়াই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বেলা সোয়া ১১টায় ফুলতলা উপজেলার গাড়াখোলা পশ্চিমপাড়া হাসনাতলা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। তিনি ওই এলাকার দিনমজুর মফিজুর রহমানের একমাত্র ছেলে। পারিবারিক সূত্র জানায়, ঘটনার সময় বাড়ি থেকে মায়ের হাত ধরে রাস্তা পার হচ্ছিল। এ সময় বেজেরডাঙ্গাগামী একটি নছিমন ধাক্কা দিলে সে গুরুতর জখম হয়। দ্রুত তাকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মুকসুদপুর (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জের মুকসুদপুরে বাসের ধাক্কায় এক বৃদ্ধ ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে মুকসুদপুর সদর কলেজ মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত জাফর মুন্সী (৬০) উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের কোলাকোনা গ্রামের কুদ্দুস মুন্সীর ছেলে। মুকসুদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ফায়ারম্যান রইচ ফকির জানান, ভাটিয়াপাড়া থেকে বরইতলাগামী একটি লোকাল মিনিবাস মুকসুদপুর কলেজ মোড়ে দ্রুতগতিতে এসে একটি ভ্যানের পেছনে ধাক্কা দেয়।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, মানিকগঞ্জে বাসচাপায় ফারুক হোসেন (৩৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ফারুক সদর উপজেলার গড়পাড়া এলাকার আবুল হোসেনের ছেলে। গোলড়া হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান জানান, সকালে বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হওয়ার সময় পদ্মা লাইনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের লাশ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বাসস জানায়, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চৌরাস্তায় গতকাল সকালে মোটরসাইকেল দুর্ঘটনার তাসলিমা আক্তার (২৬) নামে এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। মৃত শিক্ষিকা চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর গ্রামের মৃত আবদুর রহমানের মেয়ে এবং উপজেলার দক্ষিণ-পূর্ব চরলক্ষ্মী আশ্রয়ণ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আগামী বুধবার তার বিয়ের দিন ধার্য ছিল। নিজের বিয়ের দাওয়াত কার্ড নিয়ে পাশের একটি স্কুলে দাওয়াত দেয়ার জন্য যাওয়ার পথে চৌরাস্তা এলাকায় কুকুরের সাথে মোটরসাইকেলের ধাক্কা লেগে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ওই শিক্ষিকার মৃত্যু হয়। এ সময় চালক সামান্য আহত হলে তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, সাতক্ষীরার শহরের কলেজ রোডের আরএফএল শোরুম সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় শিমুল (৬) নামের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটে। নিহত শিমুল কাটিয়া সরকারপাড়া এলাকার এমাদুল ইসলামের ছেলে। সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, সকালে শিশুটি কাটিয়া সরকারপাড়া এলাকায় তাদের ভাড়া বাসা থেকে মায়ের সাথে বের হয়ে কলেজের দিকে যাচ্ছিল। পথে শহরের কলেজ রোডের আরএফএল শোরুমসংলগ্ন রাস্তা পার হয়ে তার মায়ের কাছে যাওয়ার সময় দ্রুতগামী একটি থ্রি হুইলার ইজিবাইক তাকে ধাক্কা দেয়।
মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, মির্জাপুরে লেগুনা-কাভার্ডভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ চার শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। নিহত ও আহতরা সবাই মাটি কাটা শ্রমিক। গতকাল শনিবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের নাসির গ্রুপের কোদালিয়া যুঁইযুঁথি ফিলিং স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার গবিন্দরায় গ্রামের সুলতান মিয়ার স্ত্রী জাহানুর বেগম (২০), একই গ্রামের অমূল্য দাসের ছেলে তপন চন্দ্র দাস (২৫), একই উপজেলার কোনাপাড়া গ্রামের আয়নাল হকের স্ত্রী রাশিদা বেগম (২৯) এবং টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আল আমিন মিয়ার স্ত্রী মর্জিনা বেগম (২৮)। আহত ১২ জনকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।
ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা জানান, সুনামগঞ্জের ছাতকে সড়ক দুর্ঘটনায় জুলেখা খাতুন (৬২) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আহত হয়েছে একই পরিবারের শিশুসহ ছয়জন। শুক্রবার সকালে সিলেট-সুনামগঞ্জ সড়কের চেচান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। জুলেখা খাতুন ঢাকার গুলশান-বারিধারা ৪২৩ কোকাকোলা এলাকার আব্দুল আলিমের স্ত্রী। স্থানীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জে টাংগুয়ার হাওরসহ বিভিন্ন পর্যটন এলাকা দেখতে দুই দিন আগে একটি প্রাইভেটকারযোগে সপরিবারে সুনামগঞ্জে আসেন আব্দুল আলিম। শুক্রবার কারযোগেই ঢাকা ফেরার পথে চেচান এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি পার্শ্ববর্তী খাদের পানিতে পড়ে যায়। স্থানীয়রা গাড়ির গ্লাস ভেঙে ভেতর থেকে যাত্রীদের বের করে আনেন। ঘটনাস্থলেই জুলেখা খাতুনের মৃত্যু হয়।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে পৃথক দুর্ঘটনায় আমজাদ হোসেন (৬৫) নামে এক নৈশপ্রহরী নিহত ও তিনজন র্যাব সদস্য আহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে ও শুক্রবার রাতে এই দুর্ঘটনা ঘটে। ভোরে নগরীর বিনোদপুর বাজার এলাকায় ট্রাকচাপায় নিহত হন আমজাদ হোসেন। তিনি নগরীর ডাঁশমারী পূর্বপাড়া এলাকার বাসিন্দা। আমজাদ বিনোদপুর বাজারের নৈশপ্রহরী ছিলেন। নগরীর মতিহার থানা পুলিশ জানায়, ভোরে রাস্তার পাশে দাঁড়িয়ে এক রিকশাচালকের সাথে কথা বলছিলেন আমজাদ।
এ দিকে, রাজশাহীর দুর্গাপুর উপজেলায় র্যাবের একটি মাইক্রোবাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে র্যাবের কর্মকর্তা মাইনুল ইসলামসহ তিনজন আহত হন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার দেবীপুর এলাকায় এ ঘটনা ঘটে।
তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের তাড়াশে অটোভ্যানচাপায় জিম খাতুন (৫) নামে এক শিশু নিহত হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার বারুহাস ইউনিয়নের ধোপাগাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু ধোপাগাড়ী গ্রামের জেলহক হোসেনের মেয়ে। স্থানীয়রা জানান, বিকেলে শিশুটি বাড়ি ফেরার পথে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কের ধোপাগাড়ী বাজারের রাস্তা পার হচ্ছিল। এ সময় একটি অটোভ্যান তাকে চাপা দিলে রাস্তার ওপর ছিটকে পড়ে। পরে স্থানীয়রা আহতাবস্থায় শিশুটিকে উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল