২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

৩০টি আইএসপির লাইসেন্স বাতিল

-

লাইসেন্সের শর্ত না মানায় ৩০টি আইএসপির (ক্যাটাগরি-সি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গতকাল সোমবার সংস্থাটির লাইসেন্সিং বিভাগ থেকে প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স বাতিল করে চিঠি দেয়া হয়েছে।
এতে বলা হয়, বিটিআরসি থেকে ইস্যু করা আইএসপি (ক্যাটাগরি-সি) লাইসেন্সের শর্তানুযায়ী লাইসেন্সধারী প্রতিষ্ঠানগুলোর অনুকূলে ইস্যুকৃত লাইসেন্সের মেয়াদ পাঁচ বছর উত্তীর্ণ হওয়ার ১৮০ দিন আগেই পরবর্তী মেয়াদের জন্য নবায়ন করার বিধান রয়েছে। এ ক্ষেত্রে যেসব প্রতিষ্ঠান তাদের অনুকূলে ইস্যুকৃত আইএসপি লাইসেন্স নবায়নের জন্য আবেদন দাখিল করেনি সেসব প্রতিষ্ঠানের আইএসপি অবৈধ ও অকার্যকর।
যেসব প্রতিষ্ঠান এর আগে প্রাপ্ত আইএসপি লাইসেন্স স্যারেন্ডারের জন্য আবেদন জানিয়েছে এবং যেসব আইএসপি লাইসেন্সধারী প্রতিষ্ঠান জোনাল ও ন্যাশনওয়াইড আইএসপি লাইসেন্সপ্রাপ্ত হয়েছে, সেসব প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স অকার্যকর।
চিঠিতে আরো বলা হয়, এসব লাইসেন্সের অধীনে সব কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১-এর অধীন শাস্তিযোগ্য অপরাধ।
চিঠিতে এসব প্রতিষ্ঠানের সব ধরনের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধের জন্য নির্দেশ দিয়ে প্রতিষ্ঠানগুলোর কাছে কমিশনের সব পাওনা বিজ্ঞপ্তি জারির তারিখ থেকে এক মাসের মধ্যে পরিশোধের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
অন্যথায় বর্ণিত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এবং পাবলিক ডিমান্ড রিকভারি অ্যাক্ট, ১৯১৩-এর বিধান অনুযায়ী মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল