২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ

আ’লীগকে জেতাতে মরিয়া আইনশৃঙ্খলা বাহিনী : বিএনপি

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ : নয়া দিগন্ত -

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে প্রশ্ন তুলে বিএনপি বলেছে সিটি নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর স্বরূপ উন্মোচিত হতে শুরু করেছে। জাতীয় নির্বাচনের আগে বাংলাদেশে যে অবস্থা বিরাজমান ছিল অর্থাৎ আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক নেতাকর্মীদের হয়রানি, মিথ্যা ও গায়েবি মামলা দায়ের, বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করে তাদের ঘুম কেড়ে নেয়ার নীতি এবারো তারা অব্যাহত রেখেছে। গতকাল মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন। এ ছাড়া সকালে এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার প্রতি প্রতিহিংসাপরায়ণ সরকার ও সরকার প্রধানের নিষ্ঠুর আচরণ যেন থামছেই না। দেশনেত্রীকে মৃত্যুর দ্বারপ্রান্তে নিয়ে এসেছে সরকার। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহিদা রফিক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ছাত্রদলের সাবেক সহসভাপতি জহিরুল ইসলাম বিপ্লব, স্বেচ্ছাসেবক দলের মোর্শেদ আলম প্রমুখ।
সংবাদ সম্মেলনে রিজভী লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে আইনশৃঙ্খলা বাহিনী আওয়ামী লীগকে জেতাতে ততটাই মরিয়া হয়ে উঠেছে। ইতোমধ্যে ঢাকা শহরে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা বেড়েছে। বরাবর নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয় এবং বৈধ অস্ত্র জমা নেয়া হয়। এবার সেটি হয়নি। সুশাসন নয়, আওয়ামী লীগ যে সন্ত্রাস বিতরণের কেন্দ্র সেটিরই বহিঃপ্রকাশ দেখা যাচ্ছে। গতকাল বিকেলে ধানের শীষের প্রার্থী ইশরাক হোসেনের ধানমন্ডিতে পূর্বনির্ধারিত প্রচারণা কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। সেখানকার ওসি ও ডিসি দাঁড়িয়ে থেকে বিএনপি নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় বাধা দিয়েছে। গত রোববার গোপীবাগে ধানের শীষের প্রচারণায় আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলার পর উল্টো ৫০ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এর মূল উদ্দেশ্যই হচ্ছে গণগ্রেফতার চালিয়ে এলাকাকে বিএনপি নেতাকর্মী ও ভোটারশূন্য করা। অথচ এ ঘটনায় বিএনপির মামলা নেয়নি ওয়ারী থানার ওসি আজিজুর রহমান। উল্টো তিনি নিজে বিএনপি নেতাকর্মীদের হুমকি-ধামকি দিচ্ছেন। তিনি যেন ওই থানায় যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। আওয়ামী সন্ত্রাসীদের অনুকূলে রাখতে ওয়ারী থানার ওসি দায়িত্ব পালন করছেন।
তিনি বলেন, সিইসির নেতৃত্বে কিছু কমিশনার ও ইসির কর্মকর্তারা আগামী ১ ফেব্রুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ী করতে মাস্টারপ্ল্যান তৈরি করে রেখেছে। সে জন্যই সিটি নির্বাচন নিয়ে কোনো আলোচনা কমিশনসভায় স্থান পায় না। আজ পর্যন্ত বিএনপির পক্ষ থেকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনা নিয়ে যত অভিযোগ কমিশনে করা হয়েছে সবগুলোই অপ্রয়োজনীয় কাগজের ঝুড়িতে নিক্ষেপ করা হয়েছে। কারণ এই প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী লীগের সেবক। সুতরাং তার কাছ থেকে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় রয়েছে। তবে ক্ষুব্ধ জনগণ এখন আর বসে থাকবে না। তারা ভোটকেন্দ্রে ভোট দিয়ে দুঃশাসনের জবাব দেবে।
রাজধানীতে বিক্ষোভ মিছিল : এ দিকে গতকাল সকালে রাজধানীর মহাখালীতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি মহাখালী কাঁচাবাজার থেকে শুরু হয়ে বাসস্ট্যান্ডের কাছাকাছি গিয়ে সমাবেশে মিলিত হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মৃত্যুর দ্বারপ্রান্তে নিয়ে এসেছে সরকার। তাকে নিয়ে সরকারের এ ধরনের অমানবিক আচরণের লক্ষ্য একটাই তা হলোÑ তাকে তিলে তিলে শেষ করে দিতে পারলেই ক্ষমতার মসনদ হারানোর কোনো ভয় থাকবে না। দেশে এখন গুণী, সম্মানীয় ও দেশবরেণ্য ব্যক্তিদের মানসম্মান ধুলোয় লুটোপুটি খাচ্ছে। দেশজুড়ে চলছে তুঘলকী শাসন। ‘জনগণই সকল ক্ষমতার উৎস’ এটি তোয়াক্কা না করে বরং এখন দেশে চলছে এক ব্যক্তির চোখ রাঙ্গানীর শাসন। এজন্যই আমরা দেখছি দেশের সাবেক প্রধানমন্ত্রী যিনি সম্পূর্ণ নির্দোষ অথচ তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে রাখা হয়েছে এবং দেশের প্রধান বিচারপতিকে বন্দুকের নলের মুখে দেশ থেকে বিতাড়িত করা হয়েছে। সমাবেশে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দানের আহ্বানের পাশাপাশি কারাবন্দী সব নেতাকর্মীরও নিঃশর্ত মুক্তি দাবি করেন রিজভী।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল