১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুই শিশু ছাত্রীসহ নিহত ৭

-

বরগুনা, মকসুদপুর, সাভার, নেত্রকোনা ও কুমিল্লার বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনার দুই শিশু ছাত্রীসহ সাতজন নিহত ও অপর পাঁচজন আহত হয়েছেন।
মুকসুদপুর (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জের মুকসুদপুরে সড়ক দুর্ঘটনায় মাছ ব্যবসায়ী নাছির মোল্লা (৩৮) নিহত এবং আরো তিনজন আহত হয়েছেন। গতকাল সোমবার ভোরে মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের বেশ্বম্বরদী নামক স্থানে একটি মাছ বহনকারী পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাছ ব্যবসায়ী নাছির মোল্লা নিহত হন। পরে ভাঙ্গা ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ভাঙ্গা সদর হাসপাতালে প্রেরণ করে।
স্থানীয়রা জানিয়েছে সোমবার ভোরে গোপালগঞ্জ সদর হতে পিকআপভ্যানে মাছ বিক্রির উদ্দেশ্যে ভাঙ্গা যাওয়ার পথে দিগনগর ইউনিয়নের বেশ্বমবরদী নামক স্থানে ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই মাছ ব্যবসায়ী নিহত হয় ও তার সাথে থাকা আরো তিনজন গুরুতর আহত হয়। পরে ভাঙ্গা হাইওয়ে পুলিশ পিকাআপ ভ্যানটি উদ্ধার করে ভাঙ্গা হাইওয়ে কার্যালয়ে নিয়ে যায়। নিহত নাছির মোলা ৩৮ গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর গ্রামের আউয়াল মোল্লার ছেলে।
বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা জানান, গতকাল সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের রামপুর এলাকায় রাস্তা পারাপারের সময় রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী সাবিকা আক্তার (৭) নিহত হয়েছে।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভারের পলুমার্কেট এলাকায় বাসস্ট্যান্ড থেকে বিরুলিয়া সংযোগ সড়কে গতকাল সোমবার ব্যাটারিচালিত অটোরিকশার চাপায় দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রী নিহত হয়েছেন। নিহতের নাম- আঁখি আক্তার (৮)। সে মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার চরকাঁঠালী গ্রামের আমজাদ মণ্ডলের মেয়ে। নিহত শিশুটি সাভার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের রাজাশনে পরিবারের সাথে বসবাস করত এবং স্থানীয় ধরেণ্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণীতে পড়াশুনা করত।
জানা যায়, শিশুটি দুপুরে স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে সড়ক পার হচ্ছিল। এ সময় সাভার বাজার বাসস্ট্যান্ড থেকে ছেড়ে আসা দ্রুতগতির একটি ব্যাটারিচালিত অটোরিকশা শিশুটিকে চাপা দিলে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় স্থানীয়রা অটোসহ চালক ফিরোজ বিশ্বাসকে আটক করেছে।
বরগুনা সংবাদদাতা জানান, মোসা: লামিয়া আক্তার। বরগুনার আমতলীর হলুদিয়া দক্ষিণ কাঁঠালিয়া তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। আগামী ৩ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা। লামিয়া দক্ষিণ রাওগাঁ গ্রামের জসিম মোলার মেয়ে। তিন ভাই বোনের মধ্যে লামিয়া সবার বড়। অত্যন্ত মেধাবী এই শিক্ষার্থী চরম দারিদ্র্যের মধ্যেও শিক্ষক এবং স্থানীয় মানুষদের সহযোগিতায় লেখাপড়া চালিয়ে আসছিল কিন্তু গত শক্রবার সকালে লামিয়া তার খালা নুপুর বেগমের সাথে আমতলী গাজীপুর বন্দরের এক আত্মীয়র বাড়িতে বেড়াতে গিয়েছিল। শনিবার সকালে গাজীপুর থেকে একটি অটোযোগে আমতলী আসে। বেলা ১১টার সময় আমতলী এসে অটোর ভাড়া দিয়ে বাসায় যাওয়ার জন্য ফুটপাথে রিকশার জন্য দাঁড়িয়ে ছিল এর মধ্যেই ঘাতক বাসটি ফুটপাথে উঠে লামিয়াসহ তিনজনের প্রাণ কেড়ে নেয়। বাসের চাকায় পিষ্ট হয়ে লামিয়ার আর পরীক্ষা দেয়া হলো না। একই সাথে ভেঙে গেল লামিয়ার পরিবারের স্বপ্ন।
নিহত লামিয়া (১৫) এ বছর তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। একমাত্র মেয়ে লামিয়া, বোনের ছেলে হাসিব ও বোন নুপুরকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে গেছেন মিনারা বেগম। নিহত লামিয়ার খালু রায়হান বলেন, লামিয়া মেধাবী ছাত্রী ছিল। তার খালার সাথে আমতলী পৌর শহরে এসেছিল কেনাকাটা করতে।
লামিয়ার আকস্মিক মৃত্যুতে তার পরিবার, স্কুলে এবং এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এভাবে আর কত লামিয়ারা হারিয়ে যাবে, ভেঙে যাবে তিলে তিলে গড়া পরিবারে স্বপ্ন।
নেত্রকোনা সংবাদদাতা জানান, নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় অসীম রায় (৩১) নামে খণ্ডকালীন এক শিক্ষক নিহত এবং অপর দুই আরোহী গুরুতরভাবে আহত হয়েছে। গতকাল বেলা আড়াইটার দিকে তারা মোটরসাইকেলে নেত্রকোনায় আসার পথে নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কপথে বাংলা পেট্রল পাম্পের অদূরে এই দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষক স্থানীয় দত্ত উচ্চবিদ্যালয়ের খণ্ডকালীন ও প্রজ্ঞা কোচিং সেন্টারের শিক্ষক। তিনি বারহাট্টা উপজেলার বড়ি গ্রামের সুনীল রায়ের ছেলে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষক অসীম রায় গতকাল দুপুরে তার গ্রামের বাড়ি বারহাট্টা থেকে মোটরসাইকেলে নেত্রকোনা সদরে আসার পথে বেলা আড়াইটার দিকে সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের বাংলা পেট্রল পাম্পের কাছে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে ঘটনাস্থলেই অসীম রায় নিহত এবং অপর দুই আরোহী গুরুতরভাবে আহত হয়। আহতরা হচ্ছেন, পূর্বধলা উপজেলার আব্দুল হাসিমের ছেলে মো: লিমন মিয়া (২৫) ও মোহনগঞ্জ উপজেলার সোহেল মিয়ার ছেলে হৃদয় মিয়া (২২)।
স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।  

 


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল