২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বিএনপির ২ প্রার্থীর ইশতেহার ঘোষণা আজ

থাকছে বাসযোগ্য আধুনিক ঢাকা গড়ার অঙ্গীকার

-

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত দুই প্রার্থী আজ সোমবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।
উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল রাজধানীর গুলশানের ইমান্যুয়েল ব্যাংকুয়েট হলে সকাল সাড়ে ১০টায় এবং দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইশরাক হোসেন নয়া পল্টনের আনন্দ ভবন কমিউনিটি সেন্টারে বেলা ১১টায় নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন। দুই প্রার্থী তাদের ইশতেহারে বিশ্বমানের বাসযোগ্য অত্যাধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেয়ার পাশাপাশি দলের চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের বিষয়টিও সামনে নিয়ে আসবেন।
জানা গেছে, উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল তার নির্বাচনী ইশতেহারে নাগরিক সেবা, নাগরিক বিনোদন, জনস্বাস্থ্য, যানজট নিরসন ও যোগাযোগ ব্যবস্থার টেকসই উন্নয়ন, আবাসন, নাগরিক স্বাস্থ্যসেবা, শিক্ষা ব্যবস্থা, পরিবেশ উন্নয়ন, বনায়ন ও বর্জ্য ব্যবস্থাপনা, তথ্যপ্রযুক্তির ব্যবহার, সমাজসেবা কার্যক্রম, জননিরাপত্তা ব্যবস্থা, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা, নৈতিকতার শক্তি পুনরুদ্ধার, গ্রন্থাগার ও জাদুঘর, নগর পরিকল্পনা ও প্রশাসন, সামাজিক উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি, প্রথম ৬০ দিনের কর্মসূচি, দুর্নীতিমুক্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন এই বিষয়গুলোকে প্রাধান্য দেবেন।
অন্যদিকে ইশরাক হোসেন ভবিষ্যৎ ১০০ বছরের পরিকল্পনা ও বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজ সম্পন্ন করার অঙ্গীকার করে ১৩ দফা ইশতেহার ঘোষণা করবেন। থাকবে ঢাকা মহানগরের মৌলিক সমস্যা বায়ুদূষণ, বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা, যানজট ও এডিস মশার বিস্তার, নারীর নিরাপত্তা, পাবলিক টয়লেট সংস্কার, মাদক, রাস্তা ব্রিজ নির্মাণসহ নতুন ১৮টি ওয়ার্ডের নাগরিক সমস্যাগুলোর সমাধানের প্রতিশ্রুতি।


আরো সংবাদ



premium cement