২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেয়রপ্রার্থী অধ্যক্ষ মাসউদের ৩১ দফা ইশতেহার ঘোষণা

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ, নগর সরকার প্রতিষ্ঠা, সর্বস্তরে জবাবদিহি নিশ্চিত করা, ওয়ার্ডভিত্তিক পরিকল্পনা গ্রহণ, আধুনিক বর্জ্যব্যবস্থাপনা নিশ্চিতকরণসহ দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে ৩১ দফা ইশতেহার ঘোষণা করেন তিনি।
গতকাল রাজধানীর সেগুনবাগিচাস্থ স্বাধীনতা হলে এ ইশতেহার ঘোষণা করা হয়। এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায়। সিটি নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মিডিয়ায় হুঙ্কার দিলেও সুষ্ঠু নির্বাচন আয়োজনে তারা যে মোটেও আন্তরিক নয়, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্যে তা স্পষ্ট। আমরা স্পষ্টভাবে বলতে চাই, নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মর্যাদা ধুলোয় মিশে যাবে জনগণ তা হতে দেবে না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার ও নির্বাচন কমিশন যৌথভাবে ৩০ ডিসেম্বরের পুনরাবৃত্তি ঘটাতে চাচ্ছে।
চরমোনাই পীর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এ ঢাকা আন্দোলন- সংগ্রামের সুতিকাগার। সুতরাং, ঢাকা সিটি নির্বাচনে ৩০ ডিসেম্বরের পুনরাবৃত্তি হলে জনগণ তা রুখে দাঁড়াবে ইনশা আল্লাহ।
নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, ৪০০ বছরের ঐতিহ্যবাহী ঢাকা বসবাসের অযোগ্য শহর। যানজট, জলজট, ধুলোবালি, বর্জ্য, মাদক, চাঁদাবাজি ও দূষণে নগরজীবন আজ বিপর্যস্ত। ঢাকা আজ মৃতপ্রায়। এ অবস্থার পরিবর্তন জরুরি। তিনি মৃতপ্রায় ঢাকাকে বাঁচাতে হাতপাখাকে বিজয়ী করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।
মেয়রপ্রার্থী মাসউদ ১০০ দিনের মধ্যে নগরীর যানজট নিরসনসহ দৃশ্যমান নাগরিক সুবিধা প্রদানের অঙ্গীকার ব্যক্ত করে বলেন, নাগরিকসেবা প্রদানই আমার প্রধান লক্ষ্য। তিনি দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে নগরবাসীর সমর্থন, দোয়া ও ভালোবাসা কামনা করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনÑ ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন সাকী, ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসাইন, সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement