১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় এক পরিবারের তিনজন নিহত অন্যান্য স্থানে ৮ জনের মৃত্যু

-

গতকাল দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বরগুনার আমতলীতে বাসচাপায় একই পরিবারের তিনজন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে দম্পতি, সুনামগঞ্জের দিরাইয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। এ ছাড়া ভিন্ন দুর্ঘটনায় আরো ছয়জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আরো ছয়জন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।
আমতলী (বরগুনা) সংবাদদাতা জানান, পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী একে স্কুল চৌরাস্তায় বাসের চাপায় পিষ্ট হয়ে একই পরিবারের তিনজন নিহত ও চারজন আহত হয়েছে। ঘটনা ঘটেছে শনিবার বেলা সাড়ে ১১টায়।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পটুয়াখালী থেকে ছেড়ে আসা মায়ের দোয়া পরিবহনের একটি বাস পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী এ কে স্কুলের কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এরপর গাড়িটি চলন্ত অবস্থায় রেখেই বাসটির চালক পালিয়ে গেলে বাসটি প্রথমে দু’টি অটোরিকশাকে চাপা দেয়। বাসের চাপায় সেগুলো দুমড়ে-মুচড়ে যায়। এরপরও বাসটি দ্রুতগতিতে সামনে চলতে থাকে এবং সাতজন পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে একই পরিবারের তিনজন নুপুর বেগম (৩০), তার ছেলে নিশাত (১০) এবং তার বড়বোনের মেয়ে এসএসসি পরীক্ষার্থী লামিয়া (১৫) নিহত হয়। নিহত নুপুরের ছোট মেয়ে মমতা (৬), শাহাবুদ্দিন (৫৬) ও গ্রাম্য চিকিৎসক জব্বার (৪০) আহত হন। আহতদের মধ্যে জব্বারকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। সার্কেল এএসপি সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি মো: আবুল বাশার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আমতলী থানার ওসি মো: আবুল বাশার বলেন, খবর পেয়ে ঘাতক বাসটি উদ্ধার করা হয়েছে। একই পরিবারের তিনজনের লাশ ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় প্রাইভেট কার খাদে পড়ে ধ্রুব কান্ত সাহা ও তার স্ত্রী অজন্তা সাহা নিহত হয়েছেন। এ ঘটনায় মৃত ধ্রুব কান্ত সাহার মেয়ে স্বর্ণালী সাহা গুরুতর আহত হয়। শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, শুক্রবার রাতে ধ্রুব কান্ত সাহা তার ব্যক্তিগত প্রাইভেট কারযোগে তার স্ত্রী অজন্তা সাহা ও মেয়ে স্বর্ণালী সাহাকে নিয়ে নরসিংদী থেকে তার নিজ বাসভবন বসুন্ধরায় যাচ্ছিলেন। এশিয়ান হাইওয়ের কালাদী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক প্রাইভেট কারটিকে ধাক্কা দিলে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ধ্রুব কান্ত সাহা ও তার স্ত্রী অজন্তা সাহা মারা যায়। মেয়ে স্বর্ণালী সাহা গুরুতর আহত হয়। পরে হাইওয়ে পুলিশ নিহতদের লাশ ও দুর্ঘটনাকবলিত গাড়ি উদ্ধার করে।
দিরাই-শাল্লা (সুনামগঞ্জ) সংবাদদাতা জানান, সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কে পিকআপ চাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার বেলা সাড়ে ৪টার দিকে দিরাই পৌর সদরের সুজানগর নামক স্থানে এ ঘটনাটি ঘটে। জানা যায়, দিরাই থেকে ছেড়ে যাওয়া পিকআপ ভ্যান বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলটিকে চাপা দিলে চালকসহ আরোহী দুইজন ঘটনাস্থলেই নিহত হন। নিহতরা হলেন উপজেলার করিমপুর ইউনিয়নের নাগেরগাঁও গ্রামের মৃত মিয়াধন উল্লার ছেলে আমেরিকা প্রবাসী মুমিন মিয়া (২৮) ও একই গ্রামের ধরণী দাসের ছেলে তারেশ দাস (৩০)। গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেল আরোহী বদলপুর গ্রামের মুকুল মিয়াকে (২৭) সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় রাস্তা পারাপারের সময় গাড়িচাপায় সফিকুল ইসলাম ওরফে সফি মেস্তরী (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার রাতে ভালুকা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাঠালী গ্রামের মৃত ধলি আকন্দের ছেলে সফিকুল ইসলাম ওরফে সফি মেস্তরী ওয়াজ মাহফিল থেকে বাড়ি ফেরার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার কাঠালী উর্বী ফিলিং স্টেশনের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহগামী অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। ভালুকা হাইওয়ে পুলিশফাঁড়ির ইনচার্জ শাহ জালাল জানান, লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
কুমারখালী সংবাদদাতা জানান, কুষ্টিয়ায় কুমারখালীতে গরু বোঝাই নসিমনের ধাক্কায় ইউসুফ আলী শেখ (৮২) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টায় কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের দবির মোল্লার রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। ইউসুফ আলী শেখ কুমারখালী উপজেলার পশ্চিম লাহিনীপাড়া গ্রামের মৃত আদু শেখের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বৃদ্ধ ইউসুফ আলী শেখ (আফা) কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের দবির মোল্লার রেলগেট এলাকার রাস্তা পার হচ্ছিলেন। এ সময় কুমারখালী শহরের দিক থেকে আসা একটি গরু বোঝাই নসিমন নিয়ন্ত্রণ হারিয়ে তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইউসুফ আলী শেখের মৃত্যু হয়।
এ বিষয়ে কুমারখালী থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং নসিমন গাড়ির ড্রাইভার আবুল বাসারকে (২২) আটক করা হয়েছে।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, বেলা ১টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের মিরপুর তালবাড়িয়া নামক স্থানে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় রাজিব মল্লিক (২৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সে একই এলাকার রাহাত মল্লিকের ছেলে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, আড়াইহাজারে পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের এইচএসসি পরীক্ষার্থী মিতু আক্তার (১৮) আট দিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে গতকাল মারা গেছেন। শনিবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। গত ১৭ জানুয়ারি মিতু তার ভাইয়ের সাথে পাঁচরুখী থেকে গাউছিয়া যাওয়ার পথে কালীবাড়ী এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন। এর পর থেকে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মিতু আক্তার পাঁচরুথী বেগম আনোয়ারা কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। মিতু পাঁচরুখী পশ্চিমপাড়া গ্রামের আক্তার হোসেনের মেয়ে।

 


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল