২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মালিবাগ-মগবাজার এলাকায় গণসংযোগ গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষে ভোট দিন : রিজভী

-

দেশের হৃত গণতন্ত্র পুনরুদ্ধারে আসন্ন ঢাকা সিটি নির্বাচনে ধানের শীষ মার্কায় ভোট দিতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গণতান্ত্রিক, বাক-ব্যক্তি, মৌলিক অধিকার নিয়ে আর যাতে কেউ কথা বলতে না পারে সে জন্যই বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রাখা হয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর মধ্যরাতের নির্বাচন ও উপজেলা নির্বাচনে বিএনপিকে অংশ নিতে দেয়া হয়নি। ক্ষমতাসীনরা ওই কাজগুলো করবে বলেই খালেদা জিয়াকে বন্দী রেখেছে। এই সিটি নির্বাচন তার মুক্তির জন্য, বন্দিশালা ভাঙার জন্য, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলনের একটি অংশ। আমি আহ্বান জানাবো- জনগণের প্রতীক, গণতন্ত্রের প্রতীক, বহুদলীয় গণতন্ত্রের প্রতীক ধানের শীষে ভোট দিন। গতকাল শনিবার বিকেলে ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে ধানের শীষের মেয়র প্রার্থী, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীর পক্ষে গণসংযোগকালে তিনি এই আহ্বান জানান। বেলা ৩টার দিকে মালিবাগ আবুল হোটেলের সামনে থেকে উত্তর সিটিতে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ধানের শীষের প্রচারণা শুরু করেন রিজভী। সেখান থেকে তিনি মালিবাগ চৌধুরীপাড়া, মীরবাগ, মধুবাগ হয়ে হাতিরঝিলের পাশ হয়ে আবারো মধুবাগ হয়ে বড়মগবাজার রেলগেটের সামনে এসে প্রচারণা শেষ করেন। প্রচারণাকালে রিজভী রাস্তার পাশে, ফুটপাথে, দোকানে, বাড়ির সামনে দাঁড়ানো ভোটারদের মধ্যে তাবিথ আউয়ালের ধানের শীষ প্রতীকের লিফলেট বিতরণ করেন। তিনি মেয়র পদে তাবিথ আউয়ালকে ধানের শীষ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নীলুফা ইয়াসমিন নীলুর গ্লাস মার্কা এবং বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীর পক্ষে ভোট চান।
অনেকেই রুহুল কবির রিজভীকে পেয়ে জিজ্ঞেস করেন ভোটকেন্দ্রে যেতে তাদের কোনো সমস্যা হবে কি না? রিজভী ভোটারদেরকে সব ধরনের ভয়ভীতি, সংশয় উপেক্ষা করে ১ ফেব্রুয়ারি নিশ্চিতে ভোটকেন্দ্রে যাওয়ার এবং বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান। গণসংযোগকালে রিজভীর সাথে ছিলেনÑ মহিলা দলের সুলতানা আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা আখতারুজ্জামান বাচ্চু, ২২, ২৩ ও ৩৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী নীলুফা ইয়াসমীন নীলু, স্বেচ্ছাসেবক দল নেতা মোর্শেদ আলম, ছাত্রদলের মামুন ভূঁইয়া, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফজলুল হক লিপন, আশিকুর রহমান, ইকরাম হোসেনসহ স্থানীয় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল ও ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী। নেতাকর্মীরা প্রচারণাকালে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং ধানের শীষে ভোট চেয়ে স্লোগানে স্লোগানে গোটা এলাকা মুখরিত করে তোলেন। এ সময় মালিবাগ, মীরবাগ, মধুবাগ ও মগবাজার এলাকার বাসিন্দারা বিভিন্ন ভবন থেকে হাত নেড়ে সমর্থন জানান।
প্রচারণা শেষে এক পথসভায় রিজভী বলেন, এ দেশের মানুষ এখন এক ভয়ঙ্কর দুঃসময় অতিক্রম করছে। কারো কোনো কথা বলার স্বাধীনতা নেই, মানুষের গণতান্ত্রিক অধিকারের প্রতিটি দরজা বন্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে প্রতিটি প্রতিষ্ঠান নিজের হাতের মুঠোয়, নিজেরে আচলের মধ্যে বন্দী করে রেখেছেন। এ দেশে আর কারো কোনো অধিকার থাকবে না। এরকম একটি অবস্থায় আজকে ঢাকা সিটি নির্বাচন হচ্ছে।
তিনি বলেন, আসন্ন সিটি নির্বাচনে গণসংযোগকালে ইতোমধ্যে উত্তরের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল, দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেনের ওপর হামলা হয়েছে। বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের ওপর হামলা হয়েছে। তবুও গণতান্ত্রিক স্বার্থে হুমকি-হামলার মধ্যেও নির্বাচনটিকে কাজে লাগাতে চাই।

 


আরো সংবাদ



premium cement