২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সচেতন পাখি

-

সম্প্রতি এক ‘পরিবেশ সচেতন’ পাখির ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ‘নেচার ইজ লিট’ নামের টুইটার হ্যান্ডলে পোস্ট হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে হলুদ রঙের একটি ডাস্টবিন। তার ওপর একটি কালো রঙের পাখি এসে বসছে। তার মুখে ধরা কোল্ড ড্রিঙ্কের একটি খালি বোতল। আর পাখিটা সেই বোতলটি ডাস্টবিনের ভেতর রেখে দিচ্ছে, ঠিক যেখানে সেটির থাকার কথা।
এই বোতলটি নিশ্চিতভাবে কোনো ব্যক্তি ব্যবহারের পর রাস্তায় ফেলে দিয়ে গিয়েছিলেন। সেটিই মুখে করে তুলে নিয়ে ডাস্টবিনে ঢুকিয়ে দিলো পাখিটি। এই ভিডিও দেখে এক ইউজার কমেন্ট করেছেন, পাখিটি কিছু মানুষের থেকেও স্মার্ট।
কাকের মতো দেখতে পাখিটি আসলে কাক গোত্রেরই। এটি এক ধরনের দাঁড়কাক। এদের ‘হোয়াইট নেকেড রাভেন’ বলে। এদের আফ্রিকার দক্ষিণ দিকের দেশগুলোতে দেখা যায়। পাহাড় জঙ্গলের পাশাপাশি গ্রাম বা শহরেও এদের দেখা যায়। ভিডিওটি এর আগেও সোস্যাল মিডিয়ায় দেখা গিয়েছে। সম্প্রতি সেটি আবার ভাইরাল হয়েছে। পোস্ট হওয়ার আট ঘণ্টার মধ্যেই প্রায় ৫২ হাজার বার দেখা হয়েছে। সেই সাথে চলছে লাইক, শেয়ার ও কমেন্ট। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল