film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০
শিক্ষার্থীদের ড্রেসকোড পরিবর্তন

আইডিয়াল স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ পুলিশের বাধা

ড্রেস পরিবর্তন না করার দাবিতে আইডিয়াল স্কুলের সামনে অভিভাবকদের মানববন্ধন : নয়া দিগন্ত -

শিক্ষার্থীদের ড্রেসকোড পরিবর্তনের প্রতিবাদে প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবারও মতিঝিল আইডিয়াল স্কুলের প্রধান ক্যাম্পাসের সামনে অভিভাবকরা জড়ো হয়ে বিক্ষোভ করেছেন। তবে পুলিশের বাধার কারণে তারা বেশি সময় সেখানে দাঁড়াতে পারেননি। কয়েক দিন ধরেই প্রতিষ্ঠানটির বিভিন্ন ক্যাম্পাসের সামনে অভিভাবকরা জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করছেন।
অভিভাবকরা অভিযোগ করেছেন গতকাল সকালে তারা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ এসে বাধা দেয়। এমনকি কাউকেই স্কুলের সামনে অবস্থানও করতে দেয়নি। ফেসবুক এবং বিভিন্ন গণমাধ্যমে সংবাদ এবং ছবি প্রকাশের পর পুলিশ ছবি দেখে ও নাম শুনে অনেক অভিভাবককে জিজ্ঞাসাবাদ করছে বলেও অভিযোগ করেছেন অনেকে। গতকালও একইভাবে পুলিশ আগ্রাসী মনোভাব নিয়ে অভিভাবকদের ওপর চড়াও হয়েছে।
রাজধানীর ঐতিহ্যবাহী মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে স্কুল ড্রেসকোড থেকে মেয়েদের ওড়না, স্কার্ফ ও ছেলেদের টুপি ব্যবহারের নিষেধাজ্ঞা দেয়ায় বিক্ষোভ করেছে অভিভাবক ফোরাম।
অভিভাবকরা বলছেন, আগে মেয়েদের ড্রেসকোডে মাথায় স্কার্ফ বা ওড়না ব্যবহারের নির্দেশনা থাকলেও নতুন ড্রেসকোডে স্কার্ফ বা ওড়না ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। আর ছেলেদের মাথায় টুপি ব্যবহারকেও অঘোষিতভাবে নিরুৎসাহিত করা হচ্ছে। শুধু শিক্ষার্থীই নয়, শিক্ষকদের মধ্যেও আগে যারা পাঞ্জাবি পরে স্কুলে আসতেন তাদেরকে এখন পাঞ্জাবি পড়তে নিষেধ করা হয়েছে। তবে কেউ পাঞ্জাবি পরলেও পাঞ্জাবির ওপরে আলাদাভাবে কটি পরা বাধ্যতামূলক করা হয়েছে। অভিভাবকদের বিক্ষোভের বিষয়ে গতকাল সন্ধ্যায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল রিসিভ করেননি।

 


আরো সংবাদ