১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
তাবিথ আউয়ালের সাথে গণসংযোগ

সিটি নির্বাচন গণতন্ত্র মুক্তির চ্যালেঞ্জ : ফখরুল

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালকে সাথে নিয়ে ভোট চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল মিরপুরে গণসংযোগ শুরুর প্রাক্কালে তিনি বলেন, এই নির্বাচনকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং গণতন্ত্রের মুক্তির জন্য একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। জনগণকে এ মুক্তি আন্দোলনে সম্পৃক্ত করতে আমার নির্বাচনে এসেছি।
অন্যদিকে তাবিথ আউয়াল তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আতিকুল ইসলামের উদ্দেশে বলেন, ‘উনি ৯ মাস মেয়রের দায়িত্বে ছিলেন। ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, এখন তিন মাসে কী করতে পারবেন, সেটার ব্যাখ্যা উনিই দিতে পারবেন।’
তিন মাসের মধ্যে যানজট নিরসন করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বর্তমানে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। এ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল এ কথা বলেন।
গতকাল তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগে নামেন বিএনপি মহাসচিসবসহ জাতীয় নেতারা। মির্জা ফখরুলের পর গণসংযোগে যুক্ত হন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।
তাবিথ আউয়ালের গণসংযোগে মির্জা ফখরুলসহ জাতীয় নেতাদের আমগনকে কেন্দ্র করে মিরপুরের ৬ নম্বর বাজারের বিপরীত পাশে হাজার হাজার নেতাকর্মী-সমর্থক ও সাধারণ জনগণ আগে থেকেই অপেক্ষা করছিলেন। বিএনপি মহাসচিব তাবিথ আউয়াল ও ওই ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী দেলোয়ার হোসেনসহ (ঘুড়ি প্রতীক) বিপুলসংখ্যক কর্মী-সমর্থকদের নিয়ে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উত্তর-পশ্চিম পাশ হয়ে আশপাশের এলাকায় লিফলেট বিতরণ করেন। প্রায় এক কিলোমিটার পায়ে হেঁটে প্রচার চালান মির্জা ফখরুল ইসলাম।
সকাল সাড়ে ১০টায় মিরপুরে বাইতুল মোশাররফ জামে মসজিদের সামনে ডিএনসিসিতে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালকে নিয়ে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, তাবিথ আউয়ালের পক্ষে, ধানের শীষের পক্ষে যে গণজোয়ার দেখেছি, তা অভূতপূর্ব। আমরা মনে করি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে অবশ্যই তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবে।
নির্বাচনের তারিখ পেছানো নিয়ে মির্জা ফখরুল বলেন, ইসি আগে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেনি। তারা সব সময়ই অযোগ্যতার প্রমাণ দিয়েছেন।
মিরপুরের ২ নম্বর সেকশনে গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল মেয়র নির্বাচিত হলে ঢাকার ট্রাফিক নিয়ন্ত্রণ আরও উন্নত করার প্রতিশ্রুতি দেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল বলেন, আমরা প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের সাথে জনসম্পৃক্ততা বাড়ছে, আমরা দেখছি জনমত আমাদের পক্ষে রয়েছে, সাধারণ জনগণ আমাদের পক্ষে রয়েছেন। আমরা মনে করি, পরিস্থিতি ১ ফেব্রুয়ারি পর্যন্ত এ রকম থাকলে, ভোটাররা ভোট দিতে পারলে আমাদের বিজয় সুনিশ্চিত।
তিনি বলেন, আমরা দুর্নীতি, দুঃশাসন, ডেঙ্গু ও দূষণ থেকে যেমন মুক্তি চাই। আমরা চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে আসুক।
তাবিথ আউয়াল মিরপুরের চেতনা মডেল একাডেমি হয়ে রূপনগর এলাকায় প্রচারণা চালান। তার সাথে ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী সৈয়দা মিলি জাকারিয়া চৌধুরীও (মোবাইল ফোন প্রতীক) নারীদের নিয়ে প্রচারে অংশ নেন।
জনসংযোগ মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় পৌঁছলে যুক্ত হন জাতীয় দলের সাবেক ফুটবলার আমিনুল ইসলাম ও ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলরপ্রার্থী মাহফুজুর রহমান খান (ব্যাডমিন্টন প্রতীক) ও তার সমর্থকেরা। এ সময় গণসংযোগে জনতার ঢল নামে।
দুপুরের দিকে তাবিথ আউয়ালের গণসংযোগে যুক্ত হন আ স ম আবদুর রব, আবদুল মঈন খান, মোয়াজ্জেম হোসেন আলাল। তারা ১১ সেকশনে সি ব্লকের ৩ নম্বর এভিনিউতে পথসভায় বক্তব্য রাখেন।
আ স ম আবদুর রব ভোটারদের উদ্দেশে বলেন, সরকার এর আগেও ভোট চুরি করেছে, এখন আবার ইভিএমের মাধ্যমে ভোট চুরি করতে চাইছে। এবার ভোট চোরদের হাত কেটে দিতে হবে। আপনারা ভোট দিতে যাবেন, নিজের ভোট নিজে প্রয়োগ করবেন।
আবদুল মঈন খান বলেন, বিনা ভোটে নয়, মানুষের ভোটে নির্বাচিত হতে চায় বিএনপি। আপনারা ১ ফেব্রুয়ারি ভোট দিতে কেন্দ্রে যাবেন।
প্রচারকালে তাবিথ আউয়াল ৫ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনকে রেডিও মার্কা ও সংরক্ষিত আসনে মেহেরুন্নেসাকে আনারস মার্কা ভোট দেয়ার আহ্বান জানান।
এরপর ৭ নম্বর ওয়ার্ডে পানির ট্যাংকি মোড়, হাজী রোড, শিয়ালবাড়ী রোড, ৬ নম্বর ওয়ার্ডে প্রশিকা শিয়ালবাড়ী মোড় থেকে শুরু হয়ে মনিপুর উচ্চবিদ্যালয় (রূপনগর শাখা), দুয়ারীপাড়া কাঁচাবাজার, মিরপুর শিল্পাঞ্চল প্রচার চালান তিনি। সেখান থেকে ৩ নম্বর ওয়ার্ডে জুটপট্টি রোড, উদয়ন স্কুল রোড, ১১ নম্বর কাঁচাবাজার গণসংযোগ করে ভাসানী হোটেলের সামনে গিয়ে শেষ করেন। পরে ৫ নম্বর ওয়ার্ডের নাভানা টাওয়ার থেকে বাইশতলা, সাংবাদিক প্লট, কালশীরোড ও আধুনিক হাসপাতাল মোড় পর্যন্ত গণসংযোগ করেন। এ ছাড়াও ২ নম্বর ওয়ার্ডের জাগরণী ক্লাব হয়ে কালশী মসজিদ, মুসলিম বাজার, এ ব্লক, ১২ নম্বর বিআরটিসি বাসডিপো পর্যন্ত নির্বাচনী প্রচার শেষ করে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল।
আজকের কর্মসূচি : আজ সকাল ১০টায় গাবতলী পর্বত সিনেমা হলের সামনে থেকে গণসংযোগ শুরু করবেন তাবিথ আউয়াল।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল