২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসিতে সিপিবির চিঠি ঢাকা সিটি নির্বাচনে ইভিএম বাতিল দাবি

-

ইভিএমে নির্বাচনের সিদ্ধান্ত পুনর্বিবেচনা, আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও কঠোরভাবে আচরণবিধি মানতে প্রার্থীদের বাধ্য করার দাবি জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গতকাল শনিবার নির্বাচন কমিশনে (ইসি) চিঠি পাঠিয়েছে।
সিপিবির সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স জানিয়েছেন, কমিশনের সচিব ঢাকায় বাইরে থাকায় সময় দিতে না পারায় এবং প্রধান নির্বাচন কমিশনের একান্ত সচিবের সাথে যোগাযোগ করতে না পারায় নির্বাচন কমিশনের দফতরে ফ্যাক্স ও ই-মেইলে এই চিঠি পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে- ইভিএমে নির্বাচন অনুষ্ঠান নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী সবাই একমত হতে পারেনি। এমনকি ইভিএমের মাধ্যমে ভোটদানে অতীতে আমাদের অভিজ্ঞতাও সুখকর নয়। পৃথিবীর অন্যান্য দেশেও ইভিএম বিতর্কের অবসান হয়নি। তাই সার্বিক বিবেচনায় সব কেন্দ্রে ইভিএম ব্যবহারের বিষয়টি পুনর্বিবেচনা করার অনুরোধ করছি। এসব বিষয়ে ঐকমত্য প্রতিষ্ঠার জন্য সংশিøষ্ট সবার সাথে সংলাপ করারও উদ্যোগ নেয়ার আহŸান জানাচ্ছি।
নির্বাচনে সব প্রার্থীর সমসুযোগ প্রদান গণতন্ত্রের জন্য অপরিহার্য। এ লÿ্যে কিছু আচরণবিধিও প্রণীত রয়েছে। কিন্তু দুঃখের সাথে দেখলাম নির্বাচনের প্রার্থিতার আবেদন জমাদান থেকে শুরু করে প্রতিদিন অনেক প্রার্থী, বিশেষত আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। প্রতিদিনের সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ায় এ চিত্র ফুটে উঠছে। এ বিষয়ে নির্বাচন কমিশনের নির্বিকার ভ‚মিকা আমাদের হতাশ ও ÿুব্ধ করেছে। আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং সব প্রার্থীকে আচরণবিধি মানতে বাধ্য করার জন্য পদÿেপ নেয়ার দাবি জানাচ্ছি।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল