২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পদোন্নতি দাবিতে আবারো মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের বিক্ষোভ

-

ষ পদোন্নতির দাবিতে গতকাল বৃহস্পতিবার স্নাতকোত্তর চিকিৎসকেরা আবারো বিক্ষোভ করেছেন। তারা দাবি করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈষম্যমূলক আচরণের কারণে তাদের পদোন্নতি দেয়া হচ্ছে না। তাদের পরে যারা এ বিশ্ববিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে তাদের অনেক আগেই পদোন্নতি দেয়া হয়েছে। চিকিৎসকেরা বলছেন, তাদের জুনিয়রদের অনেকেই এ বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হয়ে গেছেন এবং আগে পোস্ট গ্র্যাজুয়েশন করলেও এখন তাদের জুনিয়রদের অধীনে কাজ করতে হচ্ছে। এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না।
পদোন্নতি দাবিতে গত ২ ডিসেম্বর শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক ভিসির অফিসের সামনে সমাবেশ করেন। সেদিন ভিসির সাথে তারা দেখা করতে না পারলেও দুই প্রোভিসি সাথে সাক্ষাৎ করে তাদের দাবিগুলো তুলে ধরেছেন। চিকিৎসকেরা বলছেন, এর আগে পোস্ট গ্র্যাজুয়েশন করার এক বছর পর স্ববেতনে সহকারী অধ্যাপক এবং পোস্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন হওয়ার দুই বছরের মধ্যে প্রকাশনা থাকা সাপেক্ষে সহকারী অধ্যাপক পদে নিয়মিত করার বিধান ছিল। কিন্তু ২০০৯ সালের ৭ অক্টোবর কোনো অজানা কারণে ওই বিধানটি তুলে দেয়া হয়েছে। ফলে এ বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক মেডিক্যাল অফিসার অধ্যাপক হওয়ার সমস্ত যোগ্যতা অর্জনের পরও পদোন্নতি না পেয়ে মেডিক্যাল অফিসার হিসেবেই অবসরে যাওয়ার শঙ্কায় পড়েছেন। সরকারি প্রতিষ্ঠানে কিছু দিন আগে ১৩ শ’ জনকে সহকারী অধ্যাপক করা হলেও তাদের বেলায় বৈষম্য করা হচ্ছে। চিকিৎসকেরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, বিশ্ববিদ্যালয়ের ভিসির সদয় দৃষ্টি আকর্ষণ করেন।

 


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল