২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি অরাজকতা করলে জনগণ প্রতিহত করবে : তথ্যমন্ত্রী

-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যদি আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করে, তাহলে জনগণ তা প্রতিহত করবে এবং আওয়ামী লীগ জনগণের পাশে থাকবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আগামী ২০-২১ ডিসেম্বর দলটির জাতীয় সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেনÑ তথ্য প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসান, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্যবিদায়ী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আকতার হোসেন প্রমুখ।
বিএনপিপন্থী আইনজীবীদের হই চই নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমি প্রথম থেকেই বলে আসছি বিএনপি আইন মানে না, আদালত মানে না, দেশের আইন আদালত কোনো কিছুর তোয়াক্কা করে না। বেগম খালেদা জিয়ার মামলাই দেশের ইতিহাসে সেই মামলা, যে মামলায় আসামি হাজির থাকা সত্ত্বেও সর্বোচ্চসংখ্যক জামিন হয়েছে। অন্যান্য মামলার দ্রুত রায় হলেও বেগম জিয়ার মামলা দীর্ঘ ১০ বছর চালানো হয়েছে, তখনো তারা আদালতে হট্টগোল করেছে, আদালতের বাইরে হট্টগোল করেছে, জনগণের ওপর আক্রমণ করেছে, গাড়ি ভাঙচুর করেছে।
হাছান মাহমুদ বলেন, আজকে আদালতে তারা যে হট্টগোল করেছে, তারা যে আইন-আদালত মানে না তারই বহিঃপ্রকাশ এবং চরমভাবে আদালত অবমাননার শামিল। আর আদালতের রায়ের বিরুদ্ধে কর্মসূচি দেয়ার অর্থ আদালতকে অবজ্ঞা-অবমাননা করা। তিনি বলেন, তারা যদি কর্মসূচির নামে ভাঙচুর, জনগণের ওপর আক্রমণ পরিচালনা, অরাজকতা সৃষ্টির চেষ্টা করে, দেশের মানুষ তাদেরকে আবার কঠোর হস্তে প্রতিহত করবে এবং বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়াবে।
জাতীয় সম্মেলনের ওয়েবসাইট উদ্বোধনকালে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ একটি আধুনিক ডিজিটাল রাজনৈতিক দল। আওয়ামী লীগই যুগে যুগে জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়েছে, জাতি যে ভবিষ্যত ভাবেনি, আওয়ামী লীগ সেটি ভেবেছে এবং শুধু ভাবনাতেই সীমাবদ্ধ রাখেনি, কাজে রূপান্তর করেছে, স্বপ্নকে বাস্তবায়ন করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়েছে, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়েছে, দিন বদলের বাংলাদেশ গড়েছে, খাদ্যঘাটতির দেশ আজ খাদ্যে উদ্বৃত্তের দেশ। সুতরাং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে।
কৃষিপ্রধান সমৃদ্ধ বাংলাদেশ শিল্পবিপ্লবের পর পিছিয়ে পড়ে; কিন্তু লক্ষ শহীদের রক্তস্নাত বাংলাদেশ পিছিয়ে থাকার দেশ নয়Ñ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সেই কারণে পৃথিবীর চতুর্থ শিল্পবিপ্লবের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে বাংলাদেশকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তির সাথে সম্পৃক্ত করার জন্যেই ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্লোগান দিয়েছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী নেতৃত্বে আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। সাড়ে ১৬ কোটি মানুষের দেশে আজ ১৫ কোটিরও বেশি মোবাইল সিম ব্যবহার হয়। আজ একজন রিকশাওয়ালা ভাইয়ের কাছে মোবাইল ফোন, একজন ভিক্ষুকের কাছে মোবাইল ফোন, একজন গৃহবধূর কাছেও মোবাইল ফোন। শুধু কথা নয়, মোবাইলে তারা ভিডিও কনফারেন্স করে, জমির ফসলের ছবি তুলে চাষি কৃষি কর্মকর্তাকে পাঠিয়ে মোবাইলেই জেনে নেয় কী ওষুধ দিতে হবে। পাশাপাশি আছে টেলিমেডিসিনও।
ওয়েবসাইট উদ্বোধন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, আধুনিক ডিজিটাল উন্নয়নের ধারাবাহিকতায়ই আজ আমরা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট উদ্বোধন করেছি। আওয়ামী লীগের প্রচার উপকমিটির সদস্যবৃন্দ এবং সিআরআইকে এ কাজে আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই। এই ওয়েবপেজে সম্মেলনের তথ্যের পাশাপাশি আমাদের সব প্রকাশনাও পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল