২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের দেশে ফেরাতে বিমানের ১৬ বিশেষ ফ্লাইট

-

মালয়েশিয়া থেকে প্রবাসী শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চলতি মাসেই ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।
গতকাল বৃহস্পতিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, মালয়েশিয়া সরকার ঘোষিত ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় দেশটিতে বসবাসকারী বাংলাদেশী অবৈধ শ্রমিকদের দেশে ফিরিয়ে আনার জন্য ডিসেম্বর-২০১৯ মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে তাদের নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য বোয়িং ৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে।
মালয়েশিয়া সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকিট সঙ্কটের কারণে আটকে পড়ায় তাদের সহায়তা করতে ও সুস্থভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সিদ্ধান্ত নিয়েছে।
এ প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী বলেন, ‘জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সব সময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেই দায়বদ্ধতার অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।’
উল্লেখ্য, মালয়েশিয়া সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশী অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ দিলেও টিকিট সঙ্কটের কারণে সেখানে অনেক শ্রমিক আটকে আছেন। সময় মতো ফ্লাইট না পাওয়ায় তারা এ সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরতে গিয়েও বিপাকে পড়েছেন। মালয়েশিয়ান সরকার ঘোষিত এ সুযোগ চলতি বছরের ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল