২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এনএসআই’র নিয়োগ পরীক্ষায় ১৮ ভুয়া পরীক্ষার্থী শ্রীঘরে

-

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মাঠ পর্যায়ের গোয়েন্দা সদস্য ও কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষা চলাকালে ১৮ জন ভুয়া পরীক্ষার্থী শনাক্ত করেছে সংস্থাটি। গতকাল শুক্রবার রাজধানীর মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা সবাই দোষ স্বীকার করায় আদালত ১৬ জনকে এক মাসের ও দু’জনকে ১৫ দিনের দণ্ড দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাবুদ বলেন, যাদের আটক করা হয়েছে, তাদের অধিকাংশ ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের অনেকেই প্রকৃত চাকরিপ্রার্থীর সাথে মোটা অঙ্কের টাকার চুক্তিতে পরীক্ষা দিচ্ছিলেন, আবার কেউ কেউ বন্ধু ও আত্মীয়তার সূত্রে এই অবৈধ কারসাজিতে জড়িয়ে পড়েন। তাদের সবাইকে আটক করে পল্লবী থানায় হস্তান্তর করা হয়।
পুলিশ জানায়, জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগের প্রথম ধাপে লিখিত পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীর নাম, স্বাক্ষর ও ছবিতে গরমিল থাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের মুখে তারা সবাই অন্যের পরীক্ষা দিতে এসেছেন বলে স্বীকার করেন। আটককৃরা হলোÑ শাহিন আলম, ইফরাত হোসেন, শাহিন তালুকদার, কাউছার আলী, রাফি সাদমান, বাহারুল ইসলাম, আলমগীর হোসেন, সোহেল আহমেদ, শাহাদত হোসেন, শহীদুল্লাহ, শাহ জামাল, গোলাম রব্বানী, এ এস এম ইছা খান, মাজেদুল ইসলাম, হাবিবুল বাশার, শরিফুল ইসলাম, রফিক মিয়া ও আব্দুর রহিম।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল