২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
তারেক রহমানের জন্মদিন উদযাপিত

দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী : মির্জা আব্বাস

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা : নয়া দিগন্ত -

কেক কাটা নয় বরং আলোচনা সভা, দোয়া মাহফিল ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উদযাপন করা হচ্ছে। এ উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করছে। ঢাকার বাইরে জেলা ও থানা পর্যায়েও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাতে অংশ নেন নেতাকর্মীরা। গতকাল বুধবার সকালে ঢাকায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলসহ বিভিন্ন সংগঠন দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে। ১৯৬৫ সালের ২০ নভেম্বর তারেক রহমান বগুড়ায় জন্মদিন গ্রহণ করে। ২০০৭ সালে তৎকালীন সেনা সমর্থিত ফখরুদ্দিন-মঈন উদ্দিন আহমেদের সরকার তারেক রহমানকে গ্রেফতার করে এবং তার বিরুদ্ধে কয়েকটি দুর্নীতির মামলা দেয়। গ্রেফতারের পর গুরুতর অসুস্থ হলে তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে যান সপরিবারে।
যুবদলের দোয়া মাহফিল : গতকাল সকালে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।
মির্জা আব্বাস বলেন, এক দিকে বেগম খালেদা জিয়া কারাবন্দী অন্য দিকে আমরা সারা দেশের মানুষ একটা খোলা জেলে বন্দী আছি। উপরের আকাশ খোলা, বাতাসও পাওয়া যাচ্ছে কিন্তু আমরা বন্দী। যুবদলের বর্তমান ও সাবেক নেতারা এখানে আছেন, আপনারা কী ভুলে গেছেন এমনই একটা সময় ছিল ৯০-৯১ বা তার আগে এই যুবদলই নেতৃত্ব দিয়ে স্বৈরাচারী এরশাদকে ক্ষমতাচ্যুত করেছিল। আজকে তারেক রহমানের জন্মবার্ষিকীতে আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই-যুবদলের ঐতিহ্যকে ফিরিয়ে আনুন, এই দেশকে আবারো স্বাধীন ও সার্বভৌম থাকতে সাহায্য করুন। আমি বিশ্বাস করি, যুবদল ঠিকভাবে কাজ করলে পরিবর্তন আসবে
স্বেচ্ছাসেবক দলের শিক্ষাসামগ্রী বিতরণ : গতকাল সকালে ঢাকা মহানগর বিএনপির কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে দুস্থ ছাত্রদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলসহ অনেক শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ছাত্রদলের দোয়া মাহফিল : এরপর বাদ জোহর নয়া পল্টনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।
জেডআরএফের খাদ্য বিতরণ : এ উপলক্ষে গতকাল দুপুরে রাজধানীর উত্তরা বায়তুল আমান মসজিদ ও তাহফিজুল কুরআন মাদরাসায় মিলাদ মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন-জেডআরএফ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনার।
মহিলা দলের দোয়া : তারেক রহমানের ৫৫তম জন্মদিনে মহিলা দল দোয়া মাহফিলের আয়োজন করে। এ সময় বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও সুস্থতা কামনা করা হয়। মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদের বাসভবনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মহিলা দলের জিবা খান, শাহানা রহমান, নয়াবা ইউসুফ, আমিনা খাতুন, সামসুন্নাহার ভূঁইয়া, রোকেয়া চৌধুরী বেবী, রোকেয়া সুলতানা তামান্না, কমিশনার মেহেরুন্নিসা হক প্রমুখ অংশগ্রহণ করেন।
নেত্রকোনায় শীতবস্ত্র বিতরণ : তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এতিমদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক ও জিয়াউর রহমান ফাউন্ডেশন নেত্রকোনা জেলা শাখার সমন্বয়ক অধ্যাপক ডা: মো: আনোয়ারুল হক।
গুলশানে বিএনপির দোয়া মাহফিল : তারেক রহমানের জন্মদিন উপলক্ষে গতকাল মাগরিবের নামাজের পর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। এতে অংশগ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।
আইনজীবী ফোরামের খাবার বিতরণ : তারেক রহমানের জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট মাজার মসজিদে বাদ এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া শেষে মাজার মসজিদে সামনে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। এ সময় খাবার বিরতণে অংশ নেন ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মো: ফজলুর রহমান, ফোরামের যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।
চট্টগ্রাম ব্যুরো জানায়, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে গতকাল বুধবার বাদে জোহর আমনত শাহ র. দরগাহ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও রোগমুক্তি কামনা করে মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মহানগর বিএনপির উপদেষ্টা শাহজাদা এনায়েত উল্লাহ খান।
খুলনা ব্যুরো জানায়, তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনায় বিএনপি গতকাল আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল করেছে।
নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা শাখার যৌথ উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে বিএনপির মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সভায় সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও ওয়াহেদুজ্জামান রানা। দোয়া মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আব্দুল মান্নান।
বগুড়া অফিস জানায়, তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে বগুড়া জেলা বিএনপি গৃহীত সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির প্রথম দিন গতকাল বুধবার সকালে ড্যাবের আয়োজনে অ্যাজমা কেয়ার সেন্টারে বিনামূল্যে চিকিৎকসা সেবা প্রদান করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ। তিনি রোগীদের খোঁজখবর নেন এবং তাদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করেন। বাদ আসর শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে জেলা বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা আহ্বায়ক গোলাম মো: সিরাজ এমপি।
কুমিল্লা সংবাদদাতা জানান, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে গতকাল ধর্মসাগরপাড় কার্যালয়ে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন। বুধবার বিকেলে দলীয় কার্যালয়ে কুমিল্লা মহানগর এবং দক্ষিণ জেলা যুবদল ও ছাত্রদলের উদ্যোগে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, তারেক রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে গতকাল নানান কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলÑ সকাল ১০ ঘটিকায় হজরত শাহ্সূফী আমানত খানের (র:) মাজার-মসজিদ প্রাঙ্গণে খতমে কুরআন, বাদ জোহর দোয়া মাহফিল, আলোচনা সভা ও এতিম ছাত্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ। ওই কর্মসূচিগুলোতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ আবু সুফিয়ান।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা, পৌর বিএনপি, সব অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার বিকেলে পৌর সদরের কাঠগোলার দলীয় কার্যালয়ে ওই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ফেনী অফিস জানায়, গতকাল বুধবার বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের পাগলা মিয়া তাকিয়া জামে মসজিদের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মিলাদে অংশ নেনÑ জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, সদস্যসচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ম আহ্বায়ক এম এ খালেক, গাজী হাবিব উল্যাহ মানিক, আলাউদ্দিন গঠন ও আনোয়ার হোসেন পাটোয়ারী, জেলা কৃষকদল সভাপতি আলমগীর চৌধুরী ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল ও সদস্যসচিব মেজবাহ উদ্দিন ভূঁঞা, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি সাইদুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, ছাত্রদল সভাপতি সালাহ উদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলনসহ অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী।


আরো সংবাদ



premium cement
শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

সকল