২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রিফাত হত্যা

১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন পেছাল

চার আসামির জামিন নামঞ্জুর
-

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ১৪ জন অপ্রাপ্তবয়স্ক আসামির বিরুদ্ধে নতুন করে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন আদালত। গতকাল সকাল ১০টার দিকে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ তারিখ নির্ধারণ করেন। গতকাল চার্জ গঠনের দিন নির্ধারিত ছিল। তবে বাদি ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত চার্জ গঠনের জন্য আগামী ৮ ডিসেম্বর নতুন দিন ধার্য করেন।
এদিকে গত ৩১ অক্টোবর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে হাজির করতে নির্দেশ দেন আদালত। সেই মতে, গতকাল তাদের আদালতে হাজির করা হয়।
রিফাত হত্যা মামলার বাদিপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, চার্জ গঠনের জন্য বাদি ও রাষ্ট্রপক্ষ উভয়ই সময় প্রার্থনা করে। এ ছাড়া আসামিপক্ষও চার্জ গঠনের জন্য সময় বাড়ানোর আবেদন করে। আদালত এই আবেদন মঞ্জুর করে আগামী ৮ ডিসেম্বর এ মামলার চার্জ গঠনের সময় তারিখ নির্ধারণ করেছেন।
তিনি আরো বলেন, গতকাল অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণ, আবু আবদুল্লাহ রায়হান, সাইয়েদ মারুফ বিলাহ ও মারুফ মল্লিকের জামিনের আবেদন করা হয়। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এর আগে, গত রোববার রাতে যশোর শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা ১৩ আসামিকে বরগুনায় পাঠানো হয়। গতকাল সকালে আসামিদের নিয়ে বরগুনায় পৌঁছায় পুলিশ। পরে কারাগারে থাকা শ্রাবণসহ ১৪ জনকে আদালতে হাজির করা হয়।
গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংঘটিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।
এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছে। এ ছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছে। আর বাকি আসামিরা কারাগারে।
রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলো রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), আবু আবদুল্লাহ রায়হান (১৬), ওলিউল্লাহ অলি (১৬), জয়চন্দ্র সরকার চন্দন (১৭), নাইম (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫) রাতুল সিকদার জয় (১৬) ও আরিয়ান হোসেন শ্রাবণ।


আরো সংবাদ



premium cement
পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ

সকল